নিজ গ্রামে স্বপ্নের মসজিদ উদ্বোধন করলেন আহমেদ শরীফ

| আপডেট :  ১৫ অক্টোবর ২০২২, ১১:০২ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৫ অক্টোবর ২০২২, ১১:০২ পূর্বাহ্ণ

ঢাকাই সিনেমার এক সময়ের দাপুটে খল অভিনেতা আহমেদ শরীফ। অভিনয় জীবনে উপহার দিয়েছেন অনেক ব্যবসা সফল ছবি। জীবনের শেষ স্বপ্ন হিসেবে নিজ গ্রামের বাড়িতে মসজিদ নির্মাণ করতে চেয়েছেন তিনি। অবশেষে হয়েছে স্বপ্নের বাস্তবায়ন।

শুক্রবার (১৪ অক্টোবর) মসজিদের উদ্বোধন করেন এই অভিনেতা। এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ আরমান উদ্দিন আহমেদ, ইউনাইটেড অনলাইন প্রেসক্লাবের সাংস্কৃতিক সম্পাদক এস এম সুমন, বিশিষ্ট সমাজসেবক ইসহাক মিয়া, মসজিদ কমিটির নেতৃবৃন্দসহ স্থানীয় মুসল্লীগণ।

আহমেদ শরীফ বলেন, আজকে আমার জন্য খুব খুশির দিন। আমি চিন্তা করেছিলাম, একটা মসজিদ কি করে বানাবো। আমার ধারণাই ছিলো না আমি পারবো। আল্লাহর রহমতে এবং সকলের দোয়ার কারণেই এই মসজিদ করতে পেরেছি।

তিনি আরও বলেন, এই মসজিদের টানে সূদুর আমেরিকা থেকে চারবার দেশে এসেছি। ওখানে (আমেরিকা) আমার মসজিদের চিন্তায় ঘুম হতো না। মসজিদের কি হলো? কখন পাবো। কবে আমার মুসল্লী ভাইয়েরা নামাজ পড়বে, আমি দেখে যেতে পারবো তো? আজ সেই দিন, আমি দেখছি আমার গ্রামের প্রিয় মুসল্লি ভাইয়েরা এখানে নামাজ আদায় করছে।

খ্যাতিমান এই অভিনেতা জানান, এখন আমি বাংলা কোরআন পড়ে বুঝতে পেরেছি। আমার চোখ, কান খুলে গেছে। আপনারা প্রত্যেকে বাংলা কোরআন শরিফ পড়ুন। সেখানে সুন্দর করে দেওয়া আছে, কি করলে মহান আল্লাহতায়ালা খুশি হবেন। জুমার নামাজ আদায়ের মধ্য দিয়ে মসজিদ উদ্বোধন হওয়ায় সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে দোয়া চেয়েছেন আহমেদ শরীফ।

উল্লেখ্য, কুষ্টিয়ার সম্ভ্রান্ত ওইতিয্যবাহী আহমেদ পরিবারে ১৯৪৩ সালের ১২ ই আগষ্ট জন্মগ্রহণ করেন তিনি। আহমেদ শরীফ ঢাকাই সিনেমায় দাপটের সঙ্গে অভিনয় জীবন ৫০ বছর পার করেছেন। নায়ক হিসেবে যাত্রা শুরু করে, খলনায়ক হিসেবে সফল হলেও অনেক চলচ্চিত্রে ভিন্ন চরিত্রেও অভিনয় করেছেন প্রখ্যাত এই চলচ্চিত্র ব্যাক্তিত। ক্যারিয়ারে দর্শকদের উপহার দিয়েছেন অসংখ্য সুপার ডুপার হিট সিনেমা।