গোপন বিষয় দরজা আটকিয়ে বেডরুমেই শেষ করা উচিত: জায়েদ খান

| আপডেট :  ১৩ অক্টোবর ২০২২, ১১:৩৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৩ অক্টোবর ২০২২, ১১:৩৮ পূর্বাহ্ণ

ঢাকাই চলচিত্রে আলোচিত নাম জায়েদ খান। ছিলেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক। সর্বশেষ নির্বাচন নিয়ে একের পর নাটকীয়তার পর অনেক দিন যাবত গ্রামের বাড়িতে আবস্থান করছিলেন। সম্প্রতি ঢাকায় ফিরেছেন আলোচিত এই অভিনেতা। কিছুদিন ধরে ‘টক অব দ্য টাউন’ ঢালিউড সুপারস্টার শাকিব খান। তাকে নিয়ে আলোচনা যেন থামছেই না। এবার তাকে নিয়ে কথা বলেছেন অভিনেতা জায়েদ খান।

সম্প্রতি গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, শাকিব খানের ওপর একা দোষ চাপানোর পক্ষে নন তিনি। শিল্পীদের নানা বিষয় নিজেদের মধ্যে সমাধান করে নেওয়া উচিত বলেও মনে করেন জায়েদ।

তিনি বলেন, একজন শিল্পী যদি তৈরি হয়, সে তখন নিজের থাকে না, সে পাবলিক প্রোপার্টি হয়ে যায়। শিল্পীদের এই ব্যাপারগুলো দরজা আটকিয়ে বেডরুমের মধ্যেই শেষ হয়ে যাওয়া উচিত। সাংবাদিক পর্যন্ত আসা কখনোই উচিত না। এর চেয়ে অনেক বড় বড় ঘটনা ঘটেছে রাজ্জাক ভাইদের আমলে। আমি শুনেছি শিল্পী সমিতির সেক্রেটারি হওয়ার কারণে। রাজ্জাক ভাই-ফারুক ভাই, সোহেল রানা সাহেব, শাবানা আপাদের কেউ জানতো না। জানতেই দেয়নি সাংবাদিকদের। বাসাতেই শেষ করে দিয়েছে।

জায়েদ খান বলেন, এক শাকিব খানের দোষ দিয়ে আপনি কী করবেন? যে মেয়ে জানছে, তার (শাকিব) আরও দুইজন বউ আছে― কথার কথাই ধরে নিলাম, সে যদি তিন নম্বর-চার নম্বর বউ হতে চায়, সেটাও তার প্রবলেম! প্রবলেম যে কারো একার তা না। এই জিনিসগুলো আসলে নিজেদের মধ্যে সমাধান হতে পারে।

শিল্পীদের উদ্দেশে জায়েদ খান বলেন, আমি শিল্পীদের প্রতিনিধি হিসেবে বলতে চাই, শিল্পীদের জীবন নিয়ন্ত্রিত হওয়া উচিত। মানুষকে জানানো উচিত না। বিতর্কিত ইস্যুগুলো ভেতরেই শেষ হয়ে যাওয়া উচিত। কারো ওয়াইফ বা তার প্রেমিকার সঙ্গে মতবিরোধ হতেই পারে। তাকে ফোন করে ডেকে এনে রুমের মধ্যে এটা শেষ করে দেওয়া উচিত।