পড়ালেখার সুযোগ হয়নি, মেকানিক শপে কাজ করেন শাকিব খানের বড় ছেলে

| আপডেট :  ১ অক্টোবর ২০২২, ১২:৪৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ১ অক্টোবর ২০২২, ১২:৪৭ অপরাহ্ণ

বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনের পোস্টার বয় বলা হয় শাকিব খানকে। তবে বর্তমানে চলচ্চিত্রের তুলনায় ব্যক্তিজীবন নিয়েই বেশি আলোচিত এই অভিনেতা। অপু বিশ্বাসের পর অভিনেত্রী বুবলীকেও গোপনে বিয়ে করা এবং দীর্ঘদিন নিজেদের সন্তানকে আড়ালে রাখার ঘটনায় এখন তোলপাড় চলছে সমগ্র মিডিয়া জগতে।

তবে শুধুমাত্র জয় আর বীর ই নয় শাকিব খানের রয়েছে আরও এক সন্তান যার নাম রাহুল খান। রাহুলের মায়ের নাম রাত্রি। এফডিসিতে সবাই তাকে এক নামে চেনে। তার মায়ের ক্যারিয়ারের শুরু হয়েছিল এই সময়ের হার্টথ্রুব হিরো শাকিব খানের সাথেই। তখন শাকিব খান পরিচিত ছিলেন মাসুদ রানা নামে।

আর সেই মাসুদ রানার কাছের বন্ধু ছিলেন রাত্রি। শাকিবকে নাচ, গান শেখানে এমনকি তাকে তার বাসায় থাকার জায়গা পর্যন্ত করে দিয়েছিলেন রাত্রি। তখন শাকিব খানের সাথে সম্পর্কে জড়িয়ে পড়েন রাত্রী এবং গ*র্ভবতী হয়ে পড়েন। শাকিব ওইসময়ে রাত্রিকে গ*র্ভ*পা তের জন্য হু’মকি পর্যন্ত দিলেও রাত্রি রাজি হননি। আর এর জেরেই চূড়ান্ত অবনতি ঘটে সম্পর্কের, রাত্রি অপু কিংবা বুবলীর মত সুপারস্টার না হওয়ায় তার সন্তানের আর স্বীকৃতিও মেলেনি।

এফডিসি সংশ্লিষ্ট একটি সূত্র জানায় রাহুলের বয়স এখন ১৫ বছর। অর্থাভাবে পড়ালেখার সুযোগ হয়নি তার৷ জীবনধারনের জন্য মাসিক তিন হাজার টাকা বেতনে কাজ করেন বাংলামোটরের একটি ওয়ার্কশপে। শাকিব খানের সন্তান তিনি এ কথা রাহুল জানলেও বিষয়টি নিয়ে কখনোই মুখ খোলেননি তিনি। এমনকি বাবার প্রসঙ্গ এলেই এড়িয়ে যান।

প্রসঙ্গত, ২০১৮ সালে শাকিব খানের সন্তান জয়কে নিয়ে লাইভে আসেন অপু বিশ্বাস এবং জানান ২০০৮ সালে বিয়ে করেছেন তারা। কিন্তু অপুর এভাবে লাইভে আসা মেনে নিতে পারেননি শাকিব খান। এর জেরেই বিচ্ছেদ হয় তাদের। পরবর্তীতে বুবলীকে বিয়ে করেন শাকিব খান। কিন্তু এই বিয়ের সংবাদও গোপন করেন এমনকি নিজেদের সন্তান বীরের জন্মগ্রহণের বিষয়টিও প্রায় ২ বছর আড়ালে রেখেছিলেন তারা।