এসব লুকানো বাবারা মানুষ হিসেবে গণনার বাইরে: জ্যোতি

| আপডেট :  ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫১ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫১ অপরাহ্ণ

বিনোদন পাড়ায় সময়ের আলোচিত বিষয় চিত্রনায়িকা শবনম বুবলীর মাতৃত্বের গুঞ্জন। সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি এই নায়িকা নিজের ভেরিফাইড ফেসবুক পেজে দুইটি ছবি পোস্ট করেন। একটি ছবিতে বুবলীর মা হওয়ার বিষয়টি স্পষ্ট। তবে, এ নিয়ে এখন পর্যন্ত মুখ খোলেননি বুবলী। এ নিয়ে গণমাধ্যমে জানিয়েছেন তিনি খুব তাড়াতাড়ি বিস্তারিত খোলাসা করবেন মা হবার বিষয়টি।

এছাড়াও নেটিজেনরা কানাঘুষা করছে। অনেকেই বলছেন, নায়িকা বুবলী মা হয়েছেন। আর সেই সন্তানের বাবা ঢাকাই সিনেমার সুপার স্টার শাকিব খান। যদিও তাদের পক্ষ থেকে চূড়ান্ত বক্তব্য না আসা পর্যন্ত সঠিক খবর বলা যাচ্ছে না। এ নিয়ে অনেক মডেল বা তারকারাও বিভিন্ন মতামত দিচ্ছেন।

এবার এ নিয়ে মতামত দিলেন গুণী অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। তিনি জানান, আধুনিক এই সময়ে একজন নারীর মা হওয়ার ক্ষেত্রে পিতৃপরিচয় জরুরি নয়। কেউ চাইলে সিঙ্গেল মাদার হতেই পারেন। সামাজিক যোগাযোগ মাধ্যমের এক স্ট্যাটাসে তিনি এসব জানান। তার দাবি, মা হওয়ার জন্য আজকাল বাবা জরুরি নয়, অনেক পদ্ধতি রয়েছে। ঠিকঠাক সঙ্গী না পেলে আমিও সিঙ্গেল মাদার হবার কথা ভাববো।

এই অভিনেত্রী আরও জানান, মা হয়ে লুকিয়ে রাখাটা নিজেকে যাচ্ছেতাই রকমের ছোট করা, নোংরামি। জানি না এরা কী ধরনের পার্সোনালিটি নিয়ে বাঁচে! জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ আর গর্বের অধ্যায়টা একজন নারী কী করে গোপন করে বুঝে আসে না! এসব লুকানো বাবাদের নিয়ে তো কথা বলাই উচিত না। এরা মানুষ হিসেবে গণনার বাইরে। মানুষ হিসেবে পূর্ণাঙ্গ বিকশিত না হয়ে আরেকটা মানুষ পৃথিবীতে আনার কী দরকার!

প্রসঙ্গত, সিনেমায় ক্যারিয়ার গড়ায় মনযোগী জ্যোতিকা জ্যোতি। তার অভিনীত সর্বশেষ মুক্তি প্রাপ্ত সিনেমা ‘লাল মোরগের ঝুঁটি’। এ সিনেমায় অভিনয় করে প্রশংসিত হন তিনি।