লিপস্টিকের রং বলে দেবে নারীর চরিত্র

| আপডেট :  ১৩ জানুয়ারি ২০২১, ০৫:১৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৩ জানুয়ারি ২০২১, ০৫:১৬ অপরাহ্ণ

বলা হয়ে থাকে নারীদের মন বোঝা দুঃসাধ্য কাজ। নারীর এই মন নিয়ে পৃথিবীতে গল্প, কবিতা, উপন্যাসও কম রচিত হয়নি। তবে নারীর মন বোঝা না গেলেও চরিত্র বুঝতে পারেন সহজেই। আর এই চরিত্র বোঝার ক্ষেত্রে সহাশতা করবে লিপিস্টিকের রং। কারণ মানুষের পছন্দের সঙ্গে মিশে আছে ব্যক্তিত্ব, চরিত্র, স্বভাব অনেক কিছুই। আর সৌন্দর্য সচেতন নারী মাত্রই ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে ব্যবহার করেন নারা রঙের লিপস্টিক। কোন স্বভাবের নারী কি ধরনের রঙের লিপিস্টিক পছন্দ করেন, তারই সংক্ষিপ্ত বর্ণানা থাকছে নিচে।

১. পার্পেল: পার্পেল রং পছন্দ করা নারীরা সাধারণত শান্ত স্বভাবের ও যৌক্তিক চিন্তার অধিকারী হয়ে থাকেন। তারা নাটকবাজি পছন্দ করেন না এবং কৌশল ও কূটনীতি ব্যবহার করে সব ধরনের সমস্যা সমাধান করতে চান।

২. পিংক: যেসকল নারীরা পিংক কালারের লিপস্টিক ব্যবহার করেন তারা সাধারণত দয়ালু, যত্নশীল, চমৎকার, মিষ্টভাষী, নিরাপরাধ এবং নরম স্বভাবের হয়ে থাকেন। তারা তুলনামূলক সংবেদনশীল হয়ে থাকেন। বন্ধু হিসেবে এসব নারীরা অসাধারণ।

৩. প্লাম: এই রংয়ের লিপস্টিক যারা পছন্দ করেন তারা সাধারণত তুলনাহীন সাহসী এবং রুচিশীল হয়ে থাকেন। প্রশংসা করার মতো, অনবদ্য। এই নারীরা খুবই সামাজিক।

৪. নুড: যারা এ ক্লাসিক কালারের লিপস্টিক পছন্দ করেন, তারা কিছুটা লজ্জাবতী হয়ে থাকেন। বন্ধুত্বের ক্ষেত্রে তারা সংখ্যার চেয়ে গুণগতমান এবং সত্যিকারের বন্ধুত্বকে প্রাধান্য দেন। যে কোনো কিছুর বিনিময়ে বন্ধু এবং পরিবারকে খুশি দেখতে চান।

৫. কোরাল: সাধারণত সৌখিন, হাসিখুশি, মজার এবং বহির্মুখী নারীরা উজ্জ্বল কোরাল কালারের লিপস্টিক ব্যবহার করে থাকেন। তারা হাসিখুশি থাকতে, জীবনকে উপভোগ করতে এবং বন্ধু ও পরিবারের সাথে সময় কাটাতে পছন্দ করেন।

৬. রেড: ক্লাসিক এবং আইকনিক নারীরা রেড কালারের লিপস্টিক ব্যবহার করতে স্বাচ্ছন্দবোধ করেন। তারা খুবই উচ্চবিলাসী, আত্মবিশ্বাসী এবং অন্যদের চেয়ে বেশি ঝুঁকি নিতে পছন্দ করেন

৭. পিচ: পিচ কালারের লিপস্টিক ব্যবহারকারীরা সাধারণত ভদ্র, উষ্ণ এবং আশাবাদী স্বভাবের। সবসময় হাসি-খুশিতে থাকার চেষ্টা করেন। ভেঙে পড়া মানুষকে উৎসাহ দিতে যেকোনো কিছু করতে পারেন।