আমার প্রথম লোভ আনিসুল হক স্যার : পূজা চেরি

| আপডেট :  ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৮ অপরাহ্ণ

বর্তমান সময়ের আলোচিত অভিনেত্রীদের একজন পূজা চেরি। বিশেষত ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত এই অভিনেত্রীর সাইকো সিনেমাটি দর্শকমহলে বেশ প্রশংসা কুড়িয়েছ।

আর এরপর সম্প্রতি ২০ সেপ্টেম্বর প্রকাশ পেয়েছে এই অভিনেত্রীর অভিনীত নতুন সিনেমা ‘হৃদিতা’র ট্রেলার। আনিসুল হকের গল্পে স’রকারি অনুদানে সিনেমাটি নির্মাণ করেছেন, ইস্পাহানি আরিফ জাহান। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি।

তবে ট্রেলার প্রকাশের পরেই সিনেমাটি নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। সিনেমাটির একটি দৃশ্যে বি’বস্ত্র অবস্থায় দেখা গিয়েছে পূজা চেরিকে। ক্যানভাসে তুলির আঁচড়ে পূজার ন’গ্ন শরীরের ছবি আঁকতে দেখা যায় তার প্রেমিক চরিত্রে রূপদানকারী এ বি এম সুমনকে।

ক্যামেরায় পূজা বেশ সাবলীলভাবে উপস্থিত হলেও এমন দৃশ্য মেনে নিতে পারেননি নেটিজেনরা। এমনকি দৃশ্যটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা শুরু হলে তোপের মুখে ইতোমধ্যে ট্রেলার থেকে পূজার আ’পত্তিকর দৃশ্যটি বাদ দেওয়া হয়েছে।

সোমবার ২৬ সেপ্টেম্বর ‘হৃদিতা’ সিনেমার গান উন্মোচন অনুষ্ঠানে সাংবাদকিদের পূজা বলেন, যদি ‘হৃদিতা’ নিয়ে প্রথমেই বলতে যাই, তাহলে বলতে হচ্ছে আমি আসলে ভালো গল্পে লোভী। ভালো গল্প যদি শুনি, তাহলে আর লোভ সামলাতে পারি না। তাই প্রথম লোভ হচ্ছে আমার আনিসুল হক স্যার।

বি’তর্কি’ত দৃশ্য নিয়ে তিনি বলেন, আমরা আসলে খুব অল্পতেই বিচার করে ফেলি। যেটা আসলে করা উচিত না। একটা ২ ঘণ্টা কিংবা আড়াই ঘণ্টার সিনেমার ট্রেলার দেখে বিশ্লেষণ করে ফেলি। এটা আসলে কোনোভাবেই কাম্য না। আপনার আগে সিনেমাটা দেখু’ন, তারপর না হয় বিচার করুন।

দৃশ্যটি ট্রেলার থেকে বাদ দেওয়ার কারণ হিসেবে তিনি বলেন, সত্যি বলতে আমরা শুটিংয়ের আগ থেকে সিনেমা মুক্তি পর্যন্ত দর্শকের জন্যই কাজ করি। তাই তাদের ইচ্ছাতে সেই অংশটুকু বাদ দেওয়ার চেষ্টা করেছি। বাকিটুকু আসলে সিনেমার মুক্তির পরই বুঝতে পারব।

এই সিনেমায় অভিনয় প্রসঙ্গে তিনি বলেন, একজন শিল্পীর কাছে তো নিজের সিনেমা বরাবরই ভালো। নিজের জীবনের সঙ্গে অনেক সময় মিল পাই সিনেমায়। আবার অনেক সময় কাল্পনিক কিছু তৈরি করা হয়। তাই সব কিছু মিলিয়ে আমার কাছে মনে হয়েছে যে এই সিনেমা অনেকটাই স্পেশাল।