বাসের সামনে দিয়ে ঢুকে পেছন চলে গেল বৈদ্যুতিক খুঁটি

| আপডেট :  ২৩ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৩ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৫ অপরাহ্ণ

ফরিদপুর-খুলনা মহাসড়কের গঙ্গাবর্দী নামক স্থানে চলন্ত বাসে বিদ্যুতের খুঁটি ঢুকে দুইটি বাসের অন্তত ২০ যাত্রী আ’হত হয়েছেন। তাদের মধ্যে চারজনের অবস্থা আ’শঙ্কাজনক। আ’হতদের নাম-পরিচয় তাৎক্ষণিক জানা সম্ভব হয়নি। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে এ দু’র্ঘটনা ঘটে। এ সময় একটি বিদ্যুতের খুঁটি ক্রেন থেকে ছুটে চলন্ত বাসের ভেতর ঢুকে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা তালুকদার পরিবহনের দ্রুতগতির একটি বাস মেহেরপুর থেকে ছেড়ে আসা বিপরীতমুখি জেআর পরিবহনকে সাইড দিতে গিয়ে ধাক্কা দেয়। এতে জেআর পরিবহনটি রাস্তার পাশে গাছের সাথে ধাক্কা খায়।

অপরদিকে তালুকদার পরিবহনটি নিয়ন্ত্রণ হা’রিয়ে রাস্তার পাশে বৈদ্যুতিক খুঁটি তোলার ক্রেনকে ধাক্কা দিলে, বিশাল আকৃতির একটি বৈদ্যুতিক খুঁটি বাসটির সামনে দিয়ে ঢুকে পেছন পর্যন্ত চলে যায়। এ ঘটনায় বাসে থাকা অন্তত ১৫ যাত্রী আ’হত হন। অপর বাসটিরও ৫ যাত্রী আ’হত হন। তাদের মধ্যে ৪ জনের অবস্থা আ’শঙ্কাজনক। আ’হতদের উ’দ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ফরিদপুরের করিমপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কংকর কুমার বিশ্বাস বলেন, ঢাকা থেকে যশোরের বেনাপোলগামী তালুকদার নামের একটি পরিববহণের ভেতর ফরিদপুরের পূর্ব গঙ্গাবর্দী এলাকায় রাখা একটি বৈদ্যুতিক খুঁটি ঢুকে যায়।

এ সময় দুই বাসের প্রায় ২০ জন যাত্রী আ’হত হওয়ার খবর পাওয়া গেছে। আ’হতদের উ’দ্ধার করে জে’লার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এখন পর্যন্ত নি’হতের কোনও খবর পাওয়া যায়নি বলে জানান হাইওয়ে পুলিশের এ কর্মকর্তা।