জন্মদিনে পাশে নেই সৃজিত, যা জানালেন মিথিলা

| আপডেট :  ২৩ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৩ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৩ অপরাহ্ণ

আজ ২৩ সেপ্টেম্বর। কলকাতার জনপ্রিয় পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের জন্মদিন। সয়ামাজিক যোগাযোগ মাধ্যমে ভাসছে তার ছবি। জনপ্রিয় এই পরিচালককে শুভেচ্ছা জানাতে ব্যস্ত সবাই। কিন্তু এই বিশেষ দিনে কোনো আয়োজন নেই সৃজিতের স্ত্রী রাফিয়াদ রশিদ মিথিলার। কারণ সৃজিত তার পাশে নেই। শুটিংয়ের কারণে মুম্বাইয়ের বাইরে রয়েছেন তিনি।

প্রায় দু’মাস হতে চলল শহরের বাইরে সৃজিত। শ্যুটিং নিয়ে চূড়ান্ত ব্যস্ত। তাই এ জন্মদিনে কোনও পরিকল্পনাই করে উঠতে পারেননি স্ত্রী মিথিলা। তিনি জানান, ‘কিচ্ছু করছি না এ বছর।’ মিথিলা বলেন, ‘মুম্বাইয়ে থাকলে তা-ও কিছু পরিকল্পনা করতে পারতাম। কিন্তু শিলংয়ে কোথায় ঘুরে ঘুরে শ্যুটিং করছে কিচ্ছু জানি না। তাই উপহারও পাঠাতে পারিনি।’

মিথিলা ওর তার মেয়ে আয়রা খুব ছোট পরিসরে কিছু আয়োজন করেছে জানিয়ে মিথিলা বলেন, ‘আয়রা ওর আব্বুর জন্য একটা কার্ড তৈরি করেছে, আমি গিটার বাজিয়ে রাত ১২টায় মেসেজ পাঠিয়েছি এটুকুই। তবে বাড়িতে কিন্তু মাংস হচ্ছে, ও দূরে থাকলেও আমরাই খাওয়াদাওয়া করব। আয়রাও বন্ধুদের সঙ্গে মজা করবে আগামী কাল।’

এক দিকে বাংলাদেশের ছবি, অন্য দিকে কলকাতার ছবি। সঙ্গে আবার অফিসের কাজের বার বার আফ্রিকা সফর। সব মিলিয়ে মিথিলাও তুমুল ব্যস্ত। এরই মধ্যে মেয়ের স্কুলও চলছে। আফ্রিকা আর কলকাতা করছেন তিনি। তাই এই বিশেষ দিনটাও কাজের মধ্যেই উদ্‌যাপন করবেন মুখোপাধ্যায় পরিবার।

উল্লেখ্য, ২০১৯ সালের ১০ ডিসেম্বর বাংলাদেশের জনপ্রিয় অভিনয়শিল্পী, মডেল ও উপস্থাপক মিথিলাকে বিয়ে করেছেন ভারতের এ সময়ের অন্যতম জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখার্জি।এর আগে বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী তাহসানের সঙ্গে মিথিলার বিয়ে হয় ২০০৬ সালের ৩ আগস্ট। তাদের বিবাহবিচ্ছেদ হয় ২০১৭ সালের জুলাই মাসে। মিথিলা-সৃজিতের পরিচয় হয় অর্ণবের একটি মিউজিক ভিডিওতে কাজের মাধ্যমে। সেখানে থেকেই বন্ধুত্ব তারপর প্রেম।