লাল ক্রস মুছে দিলেন ডিসি, ভাঙা হচ্ছে না মাসুরার ঘর

| আপডেট :  ২২ সেপ্টেম্বর ২০২২, ০১:১১ অপরাহ্ণ | প্রকাশিত :  ২২ সেপ্টেম্বর ২০২২, ০১:১১ অপরাহ্ণ

প্রধানমন্ত্রীর দেওয়া একখণ্ড জমিতে ইটের দেয়াল আর টিনের চাল তৈরি করে থাকেন বাংলাদেশ নারী ফুটবল দলের ডিফেন্ডার মাসুরা পারভীনের মা-বাবাসহ পরিবারের সদস্যরা। ২০১৮ সালে মেয়েদের অনূর্ধ্ব-১৮ সাফের আসরে মাসুরা পারভীনের একমাত্র গোলে নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছিল বাংলাদেশ। তাদের নিজস্ব জমি না থাকায় প্রধানমন্ত্রীর পক্ষে আট শতক সরকারি জায়গা দেওয়া হয়।

তাদের এই ঘরটি সড়ক ও জনপথ বিভাগের জায়গায় পড়ায় ভেঙে ফেলার জন্য ক্রস চিহ্ন দেওয়া হয়েছিল। তবে সড়ক ও জনপথ বিভাগের দেয়া সেই ক্রসচিহ্ন মুছে দিয়েছেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় বিনেরপোতা এলাকায় ফুল ও মিষ্টি নিয়ে মাছুরার বাড়িতে যান তিনি। শুভেচ্ছা জানান মাছুরার পরিবারকে, খোঁজখবর নেন তাদের। এসময় জেলা প্রশাসক বলেন, মাছুরার বাড়িটি সড়ক ও জনপদ বিভাগ ভাঙবে না। যতদিন পরিবারটির স্থায়ী বসবাসের ব্যবস্থা করা না যায় ততদিন ঘরটি ভাঙা যাবে না। সড়ক ও জনপথ বিভাগকে এই নির্দেশনা দেয়া হয়েছে।

মাছুরার বাবা রজব আলী, মা ফাতেমা বেগম ও দুই বোন সুমাইয়া ও সুরাইয়া পারভীনের সঙ্গে কথা বলেন জেলা প্রশাসক। এসময় জেলা প্রশাসককে তারা জানান, ২০২০ সালে শহরের বিনেরপোতা এলাকায় সড়কের পাশে তাদের আট শতক সরকারি জমি বন্দোবস্ত দেয় জেলা প্রশাসন।

সেখানে একটি ঘর বানিয়ে থাকছেন তারা। তবে মাস দুয়েক আগে সওজ তাদের ঘরটি ভেঙে ফেলার সিদ্ধান্ত নেয়। এজন্য তারা লাল রঙে ক্রসচিহ্ন এঁকে দিয়ে গিয়েছিল তাদের বাড়িতে।