অপেক্ষার প্রহর শেষ, আসছে ‘মহানগর’ অন্তিম পর্ব

| আপডেট :  ২১ সেপ্টেম্বর ২০২২, ০৩:২২ অপরাহ্ণ | প্রকাশিত :  ২১ সেপ্টেম্বর ২০২২, ০৩:২২ অপরাহ্ণ

তরুণ নির্মাতা আশফাক নিপুন আলোচনায় আসেন তার ‘মহানগর’ ওয়েব সিরিজের মাধ্যমে। গত বছরের সর্বাধিক আলোচিত ও প্রশংসিত বাংলা ওয়েব সিরিজ ‘মহানগর’। সিরিজটিতে ওসি হারুন চরিত্রে দুর্দান্ত অভিনয় করে দর্শক মহলে নতুন করে আলোচনায় মোশাররফ করিম। এছাড়াও জাকিয়া বারী মম, মোস্তাফিজুর নূর ইমরান, শ্যামল মাওলার প্রত্যেকেই প্রশংসায় ভাসতে থাকেন এই সিরিজের পর।

‘মহানগর’ সিরিজের প্রথম পর্ব আসার পরপরই দর্শকরা অপেক্ষা করতে থাকেন, কবে আসবে দ্বিতীয় পর্ব। সামাজিক যোগাযোগ মাধ্যমে দর্শকরা জানাতে থাকে তাদের অপেক্ষার কথা। এই নিয়ে আশফাক নিপুনের কাছে দর্শকরা প্রশ্ন রাখলে তিনি বরাবরই জানিয়েছেন, ‘হইচই জানে কবে আসবে।’ তবে এবার বুঝি শেষ হচ্ছে দর্শকদের সেই অপেক্ষার পালা।

পাঁচ বছর পূর্ণ হল ভারতীয় স্ট্রিমিং প্লাটফর্ম হইচই এর। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাতে ঘোষণা করলো সিজন-৬ এর। আর এদিন জানা গেলো বাংলাদেশি তুমুল জনপ্রিয় সিরিজ ‘মহানগর’ এর অন্তিম পর্বেরও ঘোষণা করলো স্ট্রিমিং প্লাটফর্মটি। এর মাধ্যমে দর্শকদের আগ্রহের কেন্দ্রে থাকা মহানগর সিরিজের অপেক্ষা শেষ হতে যাচ্ছে। তবে কবে মুক্তি পাবে, এ নিয়ে কোনো স্পষ্ট বার্তা দেওয়া হয়নি।

গেল বছর ‘মহানগর’ মুক্তির পর ভীষণ সাড়া ফেলে দেয় আশফাক নিপুণ পরিচালিত ওয়েব সিরিজটি। এরপর থেকেই দ্বিতীয় সিজন এর জন্য মুখিয়ে রয়েছে বাংলাদেশ ও ভারতের দর্শক। প্রায় সময়ই সিরিজটির দ্বিতীয় সিজন কবে আসছে, এটা নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হয় নিপুণ সহ সংশ্লিষ্টদের।

আদৌ ‘মহানগর’ এর দ্বিতীয় সিজন আসবে কিনা, সেটা নিয়েও তৈরী হয় সংশয়। অবশেষে সব শঙ্কা দূর করলো হইচই। বুধবার রাতে তারা জানায়, শিগগির ‘মহানগর’ এর অন্তিম পর্ব বানাবেন আশফাক নিপুণ। বাংলাদেশের রাজধানী ঢাকার পটভূমিকায় তৈরি ওয়েব সিরিজ ‘মহানগর’।

শহরের অভিজাত বৃত্তের এক রাতের পার্টি থেকে ঘটনা শুরু হয়। শিল্পপতি-রাজনীতিবিদ আলমগির চৌধুরীর বদমেজাজি ছেলে আফনান চৌধুরী কোনো কিছুতে হার মানতে চান না। এমনকি তাস খেলায় হেরেও তাঁর মেজাজ বিগড়ে যায়। দেখা যায়, নিজের বান্ধবীকে তুচ্ছ করে পার্টি থেকে বেরিয়ে আসেন। এরপর বেসামাল আফনানের গাড়িতে চাপা পড়েন একজন সাধারণ মানুষ। পুলিশ তাঁকে থানায় ধরে নিয়ে এলে চারদিকে হইচই পড়ে যায়। আলমগির চৌধুরী যেকোনো মূল্যে ছেলেকে ছাড়ানোর জন্য প্রতিনিধি পাঠান থানায়।

ওসি বড় অঙ্কের টাকা ঘুষ নেন। আফনানকে বাঁচানোর চেষ্টা করেন। অপর দিকে সাব ইন্সপেক্টর মলয় ছুটে বেড়ান সত্যের সন্ধানে। সারা রাত এই সব নিয়ে থানায় জমজমাট নাটক। শেষে চমক, আফনানকে পুলিশ শেষ পর্যন্ত ছাড়ে না। নিয়ে যায় আদালতে। ঘুষ নেওয়ার দায়ে ওসি হারুন গ্রেপ্তার হন। এর মাঝেই আবিষ্কার হয় আফনানের অন্য অপরাধ। রাস্তায় অ্যাক্সিডেন্টের থেকেও বড় অন্যায় তিনি করে এসেছিলেন পার্টিতে। অনেকটা রহস্য রেখেই শেষ হয় ‘মহানগর’।

‘মহানগর’-এর প্রথম কিস্তিতে মোশাররফ করিম ছাড়াও অভিনয় করেছেন মোস্তাফিজুর নূর ইমরান, জাকিয়া বারী মম, শ্যামল মাওলা,নাসির উদ্দিন খান, খায়রুল বাসার প্রমুখ। তবে অন্তিম পর্বে কারা থাকছেন, সে বিষয়ে কোনো ইঙ্গিত দেয়া হয়নি। তবে দর্শকরা নিঃসন্দেহে একটি ভালো সংবাদ পেয়ে আনন্দিত।