বাংলাদেশে প্রথম কাজ, পরিচালক আমাকে নিয়েছে বলে কৃতজ্ঞ: বাঁধন

| আপডেট :  ২১ সেপ্টেম্বর ২০২২, ০২:১৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ২১ সেপ্টেম্বর ২০২২, ০২:১৫ অপরাহ্ণ

প্রথমবার বাংলাদেশি ওয়েব সিরিজে অভিনয় করছেন আজমেরী হক বাঁধন। ওয়েব সিরিজটির নাম গুটি। পরিচালনা করছেন শঙ্খ দাসগুপ্ত। ওয়েব সিরিজটি নিয়ে বাঁধন বলেন, ‘কাজটা আমার জন্য খুব চ্যালেঞ্জিং হতে যাচ্ছে। কতটা চ্যালেঞ্জিং সেটা আসলে দর্শক দেখলেই বুঝতে পারবে। আমি আসলে খুব খুশি আর কৃতজ্ঞ যে পরিচালক আমাকে নিয়েছে।’

বুধবার (২১ সেপ্টেম্বর) ওয়েব সিরিজে বাঁধনের কাজ করার বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক শঙ্খ দাসগুপ্ত। তিনি বলেন, বাঁধনের সঙ্গে এটাই আমার প্রথম কাজ। কাজটার জন্য খুব উন্মুখ হয়ে আছি। এখন পর্যন্ত আমাদের স্ক্রিপ্টের ৭ নম্বর ড্রাফট হয়েছে।

তিনি আরও বলেন, চট্টগ্রাম, এখন কাস্টিংদের নিয়ে প্রতিদিন রিডিং রিহার্সেল হচ্ছে। কুমিল্লাসহ ঢাকার বিভিন্ন রিয়েল লোকেশনে আমরা সব শুটিং করবো। আর আমরা যে যে অঞ্চলগুলোতে শুটিং করবো সেখানকার লোকাল আর্টিস্টদের কাস্ট করা হয়েছে।

‘গুটি’-র গল্প কেমন জানতে চাইলে বাঁধন বলেন, গুটির গল্পটা শঙ্খ খুব দুর্দান্তভাবে সাজিয়েছেন। তিনি খুবই ব্রিলিয়ান্ট একজন নির্মাতা। একদম ভিন্ন প্লট, ভিন্ন চরিত্র, ভিন্ন ধরনের একটা গল্প তিনি ফুটিয়ে তুলতে চেয়েছেন। এখানে আমি সুলতানা নামে একজন ড্রাগ ডিলারের চরিত্রে কাজ করেছি। চরিত্রটা নিয়ে শঙ্খর সঙ্গে আমার দীর্ঘদিন ধরে আলাপ চলেছে। আমি এই চরিত্রটা অনেকদিন ধরে নিজের মধ্যে ধারণ করছি।

বাঁধন বলেন, একদম প্রথমে আমার যে লুক টেস্ট হয়েছিল সেটার কস্টিউম পুরো আমি করেছিলাম। কি ওড়না পরবো, কি রঙের কাপড় পরবো, কোনটা পরলে একদম ওই ক্যারেক্টারের মতো লাগবে এইগুলো নিয়ে পরিচালকের সঙ্গে আমার ব্যাপক আলোচনা হয়েছে।’

বাঁধন বলেন, ‘সিরিজে কাস্টিং কিন্তু খুব ইন্টারেস্টিং। আমরা সবাই নিয়মিত একসঙ্গে বসে রিহাস সেল করছি। রিহাসসেলটা প্রপার হলে শুটিংয়ে গিয়ে সবার অনেক কষ্ট কমে যায়। জানা গেছে, আগামী ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ‘গুটি’ সিরিজের শুটিং। সিরিজে বাঁধনের বিপরীতে আছেন শাহরিয়ার নাজিম জয়। পরিচালনা করছেন শঙ্খ দাশগুপ্ত। এই পরিচালক এর আগে ওয়েব সিরিজ ‘বলি’ বানিয়েছেন।

কাজের সূত্রে বেশ কিছুদিন ভারতে ছিলেন বাঁধন। সেখানে তিনি বিশাল ভরদ্বাজের নির্মাণে ‘খুফিয়া’ নামের একটি সিনেমায় কাজ করছেন। ওই কাজ সেরে ৫ সেপ্টেম্বর ঢাকায় ফিরেছেন। এরপরই যোগ দিয়েছেন ওয়েব সিরিজের রিহার্সালে। প্রকাশ পেয়েছে ‘খুফিয়া’র ফার্স্ট লুক টিজার। ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে দেখা যাবে সিনেমাটি। থ্রিলার গল্পে বানানো ‘খুফিয়া’র ফার্স্ট লুকে ঝড় তুলেছেন বাঁধন। তিনি বলেন, ‘টিজারে আমার যে শটটা দেখা যাচ্ছে, সেটা আমার নিজেরও ভীষণ পছন্দের। ভোরের দিকে নেওয়া হয়েছিল শটটা।’

বাঁধনের প্রথম ওয়েব সিরিজ ছিল ‘রবীন্দ্রনাথ এখানে কখনো খেতে আসেননি’।  সৃজিত মুখার্জি পরিচালিত ভারতীয়  সিরিজটিতে মুশকান জুবেরীর চরিত্রে অভিনয় করেছেন বাঁধন। এদিকে ‘খুফিয়া’র টিজার দেখে সামাজিক যোগাযোগমাধ্যমে বাঁধনকে অভিনন্দন জানিয়েছেন দেশের অভিনেতা-অভিনেত্রীর পাশাপাশি দর্শকরাও। তারা টিজারটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করছেন।