রোকেয়ার জন্য পাগল কাবিলা ইভার টানে কক্সবাজার!

| আপডেট :  ২০ সেপ্টেম্বর ২০২২, ০২:৩২ অপরাহ্ণ | প্রকাশিত :  ২০ সেপ্টেম্বর ২০২২, ০২:৩১ অপরাহ্ণ

কাজল আরেফিন অমি পরিচালিত ‘ব্যাচেলর পয়েন্ট’ ধারাবাহিক নাটকে অভিনয়ের মাধ্যমে দেশজুড়ে জনপ্রিয়তা পেয়েছেন জিয়াউল হক পলাশ। এই নাটকে ‘কাবিলা’ চরিত্র তাকে নিয়ে গেছে অনন্য উচ্চতায়। পলাশ নয় বরং কাবিলা নামে পরিচিত দেশের মানুষের কাছে।

মোস্তফা কামাল রাজের ‘ফ্যামিলি ক্রাইসিস’ নাটকে ‘কালা জুসা’ নামেও খ্যাতি রয়েছে তাঁর। তবে সবকিছু ছাড়িয়ে ব্যাচেলর পয়েন্ট এর কাবিলা চরিত্রের কারণে পলাশ নামটি হারাতে বসেছেন এই অভিনেতা।

ব্যাচেলর পয়েন্টে সিজন টু, থ্রি এর পর সিজন ফোর চলমান। এরই মধ্যে এ নাটকের চরিত্রদেরকে নিয়ে সমসাময়িক প্যাকেজ নাটক ‘ব্যাচেলর ঈদ’ ও ‘ব্যাচেলর কোরবানী’ প্রচারিত হয় টিভি চ্যানেলে। যাতে অভিনয় করেছেন কাবিলা খ্যাত জিয়াউল হক পলাশ। অমি নির্মিত ‘ব্যাচেলর পয়েন্ট’–এর চতুর্থ সিজনে ঢাকা শহরের কয়েকজন ব্যাচেলরের গল্প উঠে এসেছে এই নাটকে।

ব্যাচেলর পয়েন্ট সিজন ফোর-এ ‘কাবিলা’ কক্সবাজার সমুদ্র সৈকতে ইভার সঙ্গে দেখা করেছেন। সেটির একটি স্থিরচিত্র সম্প্রতি ফেসবুকে পোস্ট করেছেন পারসা ইভানা (ইভা)। পোস্টে প্রায় ২ লাখ রিয়েকশন ও সাড়ে কমেন্ট করেছেন ভক্তরা। সপ্তাহে তিন দিন দেখা যাবে নাটকটি। রাত ৯টায়। এরপর ধ্রুব টিভির ইউটিউব চ্যানেলে পাওয়া যাবে পর্বগুলো।

বৃষ্টি ইসলাম নামে একজন লিখেছে, আপা কাবিলার থেকে দূরে থাকেন। সাকিল হোসেন লিখেছেন, ভাই কাবিলা নাটকের জগতে থেকে বের হয়ে বাস্তব জীবনে ইভানা’কে জীবন সঙ্গী বানিয়ে নিন। আপনাদের কে মানাবে মাশাল্লাহ।

নাটকটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন মিশু সাব্বির, চাষি আলম, মারজুক রাসেল, সাবিলা নূর, সানজানা সরকার, ফারিয়া শাহরিন, শরাফ আহমেদ জীবন, সুমন পাটোয়ারী, মনিরা মিঠু, আবদুল্লাহ রানা, শিমুল শর্মা এবং পাভেল।