দেশের বড় ইতিহাসের সাক্ষী হয়ে থাকলো ইলহাম: ফারুকী

| আপডেট :  ১৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪১ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪০ অপরাহ্ণ

এবারের আসরে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়লো বাংলাদেশ নারী ফুটবল দল। নেপালের দশরথের রঙ্গশালা স্টেডিয়ামে স্বাগতিকদের ৩-১ ব্যবধানে হারিয়েছে বাঘিনীরা।

নারী ফুটবলারদের দুর্দান্ত খেলায় নজর ছিলো ফুটবল প্রেমীদের। সময়ের সাথে সাথে উত্তেজনার পারদ বাড়তে থাকে। অবশেষে বিজয়ের হাসিতে মেতে ওঠে পুরো বাংলা।

একমাত্র মেয়ে ইলহাম নুসরাত ফারুকীকে নিয়ে পুরো খেলা দেখেছেন তারকা নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। বাঘিনীদের জয়ে উচ্ছ্বাস প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়েছেন তিনি।

ফারুকী লেখেন, ‘আমি এবং আমার মেয়ে ঝিরঝিরে ব্রডকাস্টেও পুরো খেলা দেখেছি, হইচই করেছি, চিৎকার করেছি। আমি জানি না ও (ইলহাম) কিছু বুঝতে পারলো কিনা বা বড় হয়ে মনে থাকবে কিনা; বাংলাদেশের একটা বড় ইতিহাসের সাক্ষী হয়ে থাকলো সে।’

বাঘিনীদের অভিনন্দন জানিয়ে নির্মাতা লিখেছেন, ‘অভিনন্দন বাংলাদেশ নারী ফুটবল দল। তোমরা সাফ চ্যাম্পিয়ন না হলেও আমাদের চোখে চ্যাম্পিয়নই থাকতে। সকল প্রকার মিসোজিনি, টীকা-টিপ্পনি, বাধা ডিঙ্গিয়ে যে পথে তোমরা চলেছো, তাতে তোমরা প্রতিদিনেরই চ্যাম্পিয়ন।’

প্রসঙ্গত, ২০১০ সাল থেকে প্রতিটি সাফ চ্যাম্পিয়নশিপে খেলছে বাংলাদেশ। প্রথম সাফল্য আসে ২০১৬ সালের আসরে। সে বার বাঘিনীরা রানার্স আপ হয়েছিলেন। এবার এলো কাঙ্ক্ষিত সাফল্য। চ্যাম্পিয়নের শিরোপা নিজেদের ঘরে তুললেন সাবিনা খাতুন-কৃষ্ণা রানি সরকাররা।