পূজা উদযাপন করতে কলকাতায় যাচ্ছেন অপু বিশ্বাস

| আপডেট :  ১৯ সেপ্টেম্বর ২০২২, ১২:০১ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৯ সেপ্টেম্বর ২০২২, ১১:৫২ পূর্বাহ্ণ

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। ঢালিউড কিং শাকিবের খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় ক্যারিয়ারে উপহার দিয়েছেন অনেক ব্যবসাসফল সিনেমা। এ জুটির পর্দার রোমান্স বাস্তবেও রূপ নিয়েছিল। ভালোবেসে ঘর বেঁধেছিলেন তারা। এ সংসারে জয় নামে একটি পুত্রসন্তানও রয়েছে। যদিও ভেঙে গেছে সেই সংসার। বর্তমানে সন্তান ও কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

প্রথমবারের মতো চলচ্চিত্র প্রযোজনা করছেন অপু বিশ্বাস। ২০২১-২২ অর্থবছরে সরকারি অনুদানের সিনেমা ‘লাল শাড়ি’ প্রযোজনা করছেন তিনি। এটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস। শিগগিরই সিনেমাটির শুটিং শুরু হবে জানা গেছে।

এদিকে আর কয়েকদিন বাদেই দুর্গাপূজা। পূজা নিয়ে অপু বিশ্বাসের পরিকল্পনা কী? জানতে চাইলে এক সংবাদমাধ্যমকে তিনি বলেন, এবারের পূজা হয়তো বাংলাদেশে করা হবে না; ওপার বাংলায় করার ইচ্ছা আছে। কারণ পূজা উপলক্ষে আমার অভিনীত ‘আজকের শর্টকাট’ সিনেমাটি কলকাতায় মুক্তি পাবে। পূজা এবং সিনেমা দুটোই আমার কাছে ভালো লাগার। ইচ্ছা আছে, পূজার দিনগুলো ওখানে কাটানোর।

পূজার সময়ে বিশেষ কী কী করে থাকেন? অপু বিশ্বাস বলেন, মা বেঁচে থাকতে পূজার সময়ে মায়ের সঙ্গে ম্যাচিং করে পোশাক পরতাম। সপ্তমীর দিন খুব সিম্পলভাবে কাটে। অষ্টমীর দিনে অঞ্জলী দিই। নবমীতে চেষ্টা করি ঘুরাফেরা করার; ভালো ভালো পূজা মণ্ডপগুলো ঘুরে দেখি। দশমীতে খুব মন খারাপ হয়, সঙ্গে আনন্দও থাকে। অনেক রং খেলা হয়। মন খারাপ হয় কারণ পূজার যে আনন্দ, মেলা মেলা যে ব্যাপারটি থাকে ওটা অনেক মিস করি। অপেক্ষা করি সামনের বছর আবার কবে পূজা আসে!

পূজায় আপনি নিজে কোন পদের খাবার রান্না করেন? নায়িকা বলেন, এখন প্রায়ই রান্না করি। ছেলের পছন্দের খাবারগুলো রান্না করি। বিশেষ করে শুটিংয়ে যাওয়ার আগে জয়ের স্কুলের টিফিনটা বানিয়ে দিয়ে যাই। কারণ ও যাবার সময় বলে এটা খাবে, সেটা খাবে। জয়ের পছন্দের খাবার রান্না করে দেওয়ার চেষ্টা করি। আর পূজার সময়ে লাবড়া রান্না করি।