জয় নিজেই ঠিক করবে, সে কী চায়: অপু

| আপডেট :  ১৮ সেপ্টেম্বর ২০২২, ১০:৫৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৮ সেপ্টেম্বর ২০২২, ১০:৫৩ অপরাহ্ণ

ঢাকাই সিনেমার সবচেয়ে জনপ্রিয় জুটি শাকিব খান ও অপু বিশ্বাসের একমাত্র সন্তান আব্রাম খান জয়। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর কলকাতার একটি হাসপাতালে জয় জন্ম হয় জয়ের। এর আগে ২০০৮ সালে বিয়ে হয় শাকিব খান ও অপু বিশ্বাসের। শাকিব অপুর সংসার ভেঙ্গেছে। মাঝখানে সেতু হিসেবে রয়েছে আব্রাহাম খান জয়।

জয় ভবিষ্যতে কী করবে, এমন পরিকল্পনার কথা অপুর কাছে জানতে চাইলে তিনি বলেন, সেটা জয়ই ঠিক করবে। জয় সিনেমায় আসবে কিনা, এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আমার ইচ্ছা নেই। কিন্তু জয় কি চায় তার জন্য অপেক্ষা করতে হবে। জয় এখনো অনেক ছোট। স্বাভাবিকভাবে সে তার ইচ্ছার কথা বলতে পারে না। সুতরাং অপেক্ষা করতে হবে।’

নিজের পরিকল্পনা সম্পর্কে অপু বিশ্বাস বলেন, ‘আপাতত নায়িকা আছি, প্রযোজনা করছি। বাকিটা সময় কথা বলবে। মানুষ তো পরিকল্পনা করে এগিয়ে যেতে চায়, আমার ক্ষেত্রে সেটা ব্যতিক্রম। আমি পরিকল্পনা ছাড়াই ভালোভাবে সামনে যেতে পারি।’

বর্তমান ব্যস্ততা সম্পর্কে তিনি বলেন, ‘আজকের শর্টকাট’ সিনেমাটি মুক্তি পাচ্ছে। সিনেমাটি নচিকেতা দাদার লেখা। পরিচালনা করেছেন সুবীর মন্ডল। আমার কো-আর্টিস্ট গৌরব চক্রবর্তী এবং পরমব্রত। এছাড়া ৩০ সেপ্টেম্বর ‘ঈশা খা’ নামে আরেকটি সিনেমা মুক্তি পাবে। আগামী ১ নভেম্বর আমার প্রযোজিত ‘লাল শাড়ী’ সিনেমার শুটিং শুরু করব। ২০ নভেম্বর পর্যন্ত এ সিনেমার শুটিং শিডিউল দেওয়া আছে। লোকেশন নির্ধারণ, শিল্পী নির্বাচনের প্রস্তুতি চলছে। খুব শিগগির সিনেমাটির মহরত করব।

এর আগে ছেলের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে অপু বিশ্বাস বলেছিলেন, আমি চাই আমার ছেলে মানুষের মতো মানুষ হোক। আমি যা করতে পারিনি ও তা করে দেখাবে। আমার ইচ্ছে ও সর্বোচ্চ শিক্ষায় শিক্ষিত হোক। আমি দেখবো আমার বাচ্চার কোন দিকটা ভালো। সেই দিকটাতেই আমি ওকে উৎসাহ দেব। আমরা যেহেতু মিডিয়ার লোক সুতরাং আমি চাই না, ও বড় হয়ে মিডিয়ায় কাজ করুক। তারপরও রক্তের টানে সে যদি মিডিয়াতে কাজ করতে চায় তাহলে বারণ করবো না। তখন সাপোর্ট দেব।