তাম্মিতে জুড়ি বেঁধেছেন দীঘি-রেজওয়ান

| আপডেট :  ১৮ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৮ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৩ অপরাহ্ণ

সেই ‘চাচ্চু’ সিনেমার ছোট্ট দিঘী এখন অনেক বড় হয়ে গেছে। বেশ কিছু সিনেমাতেও অভিনয়ও করেছেন দিঘী। আর এতে সমালোচনারও কমতি নেই তাকে নিয়ে। নেটিজেনদের কাছে যেন সমালোচনার আরেক নাম দিঘী। এবার ওয়েব ফিল্ম ‘তাম্মি’র শুটিং শেষ করলেন দিঘী। সেখানে দিঘীর বিপরীতে অভিনয় করেছেন তরুণ অভিনেতা মাসুম রেজওয়ান। জানা যায় সিনেমাটিতে গতানুগতিক প্রেম ভালোবাসার বাইরে গিয়ে সমাজের নানা অসঙ্গতিকে ব্যাঙ্গাত্মক রূপে তুলে ধরেছেন সিনেমাটির নির্মাতা।

তাম্মিতে কাজ করা নিয়ে দীঘি বলেন, “যখন শুনলাম এই ফিল্মের প্রধান চরিত্র, পরিচালকসহ আরও গুরুত্বপূর্ণ দুজায়গায় চারজনই নারী, তখন কাজটার ব্যাপারে আমার আগ্রহ বেড়ে যায়। যেহেতু মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজমে পড়ছি আমি, ভবিষ্যতে নির্মাণ অথবা ডিওপি হিসেবে কাজের ইচ্ছা আছে, সেহেতু তাদের মাঝে আমার ভবিষ্যৎ দেখতে পেয়েছি।”

অভিনেতা মাসুম রেজওয়ান বলেন, “খুব সুন্দর একটি গল্প পাওয়া যাবে তাম্মীতে। দীঘির সঙ্গে কাজ করার অভিজ্ঞতা দারুণ। সহশিল্পী হিসেবে খুবই সাপোর্টিভ। একবারও মনে হয়নি দুজনে একসঙ্গে প্রথম কাজ করছি।”

নির্মাতা মাহিয়্যা মাহমুদা বলেন, “এটা আমার প্রথম পরিচালনা। চরিত্রটির বয়স, লুক, অভিনয় সব মিলিয়ে দীঘিকে পারফেক্ট মনে হয়েছে। দারুণ করেছে সে। মাসুম রেজওয়ানও দারুণভাবে মানিয়ে গেছে গল্পের সঙ্গে।”

তিনি আরও বলেন, “আমি নয়্যার জনরাঁয় কাজটা করছি। এই জনরাঁ এক্সপেরিমেন্ট, সাউন্ড, টেকনলজি, ফ্ল্যাশব্যাক, সিনেমাটোগ্রাফি, স্টোরিসহ সিনেমার সব দিকেই ফোকাস করে। আমি কিছু কি-পয়েন্টে ফোকাস করছি। তারমধ্যে একটা স্যাটায়ার। গতানগতিক প্রেম ভালোবাসার বাইরে গিয়ে সোশাল স্যাটায়ারকে ফোকাস করেছি।”

‘তাম্মি’তে এই দুজন ছাড়াও অভিনয় করেছেন সৌমিক বাগচী, নিজাম উদ্দিন তামুর, নুফা তানহা, শুভ্র সোরখেল প্রমুখ।

উল্লেখ্য, ভুঁইয়্যা মাহিয়্যা মাহমুদার ‘নয়্যার’ জনরাঁর এ ‍ওয়েবফিল্মটি অক্টোবরে একটি ওটিটি প্লাটফর্মে এটি মুক্তি পেতে যাচ্ছে। শনিবার রাতে শেষ হয়েছে ‘তাম্মি’র দৃশ্যধারণের কাজ। এই সিনেমার পরিচালক, প্রধান চরিত্র, চিত্রনির্দেশক এবং পোশাক ডিজাইনার সবাই নারী।