হাসপাতালের বেডে শুয়েও সবার মনোবল ধরে রেখেছেন রনি

| আপডেট :  ১৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৩ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৩ অপরাহ্ণ

মিরাক্কেলখ্যাত জনপ্রিয় কৌতুক অভিনেতা আবু হেনা রনিকে এপার বাংলা-ওপার বাংলা বেশ জনপ্রিয়। জনপ্রিয় এই কৌতুক অভিনেতা গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ হওয়ার পর আইসিইউ বেডে রনিকে নেওয়ার সময় দায়িত্বরত চিকিৎসককে তিনি বলেছিলেন, “ডাক্তার, প্রথমবার এসেছি। তাই এত লোক। দ্বিতীয়বার এলে কেউ আসবে না।” এরকমভাবেই রসিকতা করেছেন বলে জানা গেছে।

রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরের দিকে রনির শারীরিক ও মানসিক অবস্থার বর্ণনা দেন ‘স্ট্যান্ড আপ কমেডিয়ান হা-মো সিজন ৩ এর চ্যাম্পিয়ন’ হৃদয় আল মিরু। তিনি বলেন, “আমরা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে অপেক্ষা করছি। রনি ভাই আমাদের সঙ্গে স্বাভাবিকভাবেই কথা বলছেন। তিনি এখন স্পেশাল ওয়ার্ডে আছেন। দুপুর ১টায় মেডিকেল বোর্ড বসবে।”

আবু হেনা রনি এখন ভালো আছেন। স্বাভাবিক সময়ের মতো কথা বলছেন। একটুও মনোবল হারাননি। এমনটাই জানা গেছে। হৃদয় আল মিরু আরও বলেন, “রনি ভাই পরিবারের লোকজনসহ আমাদেরকেও সাহস দিচ্ছেন। তিনি বলছেন, কিচ্ছু হবে না। চিন্তা করিস না।” তিনি হাসপাতালের বেডে শুয়েও সবার মনোবল ধরে রেখেছেন।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন গণমাধ্যমকে বলেন, “রনির শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। আজ দুপুর ১টায় মেডিকেল বোর্ড বসবে। এরপর বিস্তারিত বলা যাবে।”

রনির বন্ধু ও ব্যবসায়িক পার্টনার সোহেল আহমেদ বলেন, “আইসিইউ বেডে রনিকে নেওয়ার সময় দায়িত্বরত চিকিৎসককে তিনি বলেছিলেন, ‘ডাক্তার, প্রথমবার এসেছি। তাই এত লোক। দ্বিতীয়বার এলে কেউ আসবে না’।”

উল্লেখ্য, আবু হেনা রনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যতত্ত্ব বিভাগে তৃতীয় বর্ষে থাকাকালীন সময়ে কলকাতার জনপ্রিয় রিয়েলিটি অনুষ্ঠান ‘মিরাক্কেলে’ অংশ নেওয়ার পর থেকেই জনপ্রিয়তা পান। আর গত শুক্রবার বিকালে এই জনপ্রিয় কৌতুক অভিনেতা গাজীপুর জেলা পুলিশ লাইনস মাঠে জিএমপির ৪ বছর পূর্তির অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ হন।