আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রধান অতিথি জয়া

| আপডেট :  ১৭ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৭ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪৮ অপরাহ্ণ

শুধু বাংলাদেশেই নয় ভারতেও খুবই জনপ্রিয় অভিনেত্রী হিসেবে পরিচিত জয়া আহসান। তিনি তার রুপ আর যৌবন দিয়ে ভালো সিনেমা উপহার দিয়ে জনপ্রিয়তা অর্জন করেছেন। তিনি ২০১৩ সালে ভারতের পশ্চিমবঙ্গে ‘আবর্ত’ সিনেমার মধ্যে দিয়ে কাজ শুরু করেন। এরপর থেকে অসংখ্য সিনেমাতে ও প্রথম সারির নির্মাতাদের সাথে কাজ করেছেন জয়া।

সেরা এই অভিনেত্রী কলকাতায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রধান অতিথি হিসেবে থাকবেন। আর প্রথমবার এই আয়োজনটি করছে ‘ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব ইন্ডিয়া’।

আগামী ২০ সেপ্টেম্বর উৎসবটি শুরু হবে । কলকাতার নন্দনে এই চলচ্চিত্র উৎসব উদ্বোধন করবেন কিরণ সান্তারাম। তিনি ‘ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব ইন্ডিয়া’র সর্বভারতীয় সভাপতি ও পরিচালক।

উৎসবের উদ্বোধনী দিনে বাংলাদেশের মোহাম্মদ রাব্বি মৃধার ‘পায়ের তলায় মাটি নাই’ প্রদর্শিত হবে। এ ছাড়া আরো প্রদর্শিত হবে নুরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুঁটি’, মাসুদ পথিকের ‘মায়া’, অমিতাভ রেজার ‘রিকশা গার্ল’ ও সুবর্ণ সেঁজুতি তুষীর স্বল্পদৈর্ঘ্য ‘রিপলস’।

উল্লেখ্য, জয়া আহসান ছাড়াও বাংলাদেশের পরিচালক আবু সাইয়িদ ও অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি উপস্থিত থাকবেন উদ্বোধনী অনুষ্ঠানে। এছারা আরও উপস্থিত থাকবেন ‘ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব ইন্ডিয়া’র সভাপতি ভি কে যোসেফ, পরিচালক অতনু ঘোষ, অভিনেত্রী গার্গী রায় চৌধুরী প্রমুখ।