বিয়ের পর ৮ বছর সংসার করে জানতে পারলেন তার স্বামী আসলে নারী!

| আপডেট :  ১৭ সেপ্টেম্বর ২০২২, ০১:০৭ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৭ সেপ্টেম্বর ২০২২, ০১:০৭ অপরাহ্ণ

বিয়ের পর পেরিয়ে গেছে আট বছর। কিছুই টের পাননি এতদিন। অবশেষে জানতে পারলেন যার সঙ্গে আট বছরের সংসার জীবন পার করেছেন তিনি আদতে একজন নারী এবং অস্ত্রোপাচার করে পরিবর্তন করেছেন লিঙ্গ। এমন চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে প্রতিবেশী দেশ ভারতের গুজরাটে। ভারতীয় গণমাধ্যম সূত্র জানায়, গুজরাটের ভাদোদরার শীতল নামে ৪০ বছর বয়সী মহিলা আট বছর সংসার করার পর জানতে পারেন তার স্বামী একজন নারী।

ঘটনার পর ভুক্তভোগী স্ত্রী স্থানীয় গোত্রী নামক থানায় এফআইআর দায়ের করেন। এফআইআরে শীতল তার স্বামী বিরাজ বর্ধনকে (আগে ছিলেন বিজয়তা) ‘অপ্রাকৃতিক যৌনতা’ এবং প্রতারণার দায়ে অভিযুক্ত করেন। সেইসঙ্গে তার পরিবারের সদস্যদের নামও দিয়েছেন এফআইআরে।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, শীতল পুলিশকে বলেছেন নয় বছর আগে বিবাহ সম্পর্কিত এক ওয়েবসাইটের মাধ্যমে বিরাজ বর্ধনের সঙ্গে তার পরিচয় হয়েছিল। শীতলের প্রাক্তন স্বামী এক সড়ক দুর্ঘটনায় মারা যান। তাদের ১৪ বছরের এক মেয়েও ছিল।

পুলিশ জানিয়েছে, পরিবারের সদস্যদের উপস্থিতিতে তারা ২০১৪ সালে আনুষ্ঠানিকভাবে বিয়ে করেছিল। এমনকি কাশ্মীরে তারা হানিমুনেও গিয়েছিল। তবে, লোকটি বিয়েটি সম্পন্ন করেনি এবং নানান অজুহাত দিয়ে দিন পার করতে থাকে। যখন শীতল তাকে বিয়ের জন্য চাপ দেয়, তখন দাবি করে, কয়েক বছর আগে রাশিয়ায় থাকাকালীন এক দুর্ঘটনার কারণে সে যৌন সম্পর্ক স্থাপনে অক্ষম হয়ে পড়ে।

পরে তিনি অভিযুক্ত মহিলাকে আশ্বস্ত করে বলেছিলেন, ছোট একটি অস্ত্রোপচারের পরে সম্পূর্ণ ঠিক হয়ে যাবেন।২০২০ সালের জানুয়ারিতে বিরাজ বর্ধন শীতলকে বলেছিলেন, তিনি স্থূলতার জন্য অস্ত্রোপচার করতে চান। পরবর্তীতে তিনি অস্ত্রোপচারের মাধ্যমে লিঙ্গ পরিবর্তন করার বিষয়টি প্রকাশ করেন।

ইন্ডিয়া টুডে জানিয়েছে, অভিযুক্ত মহিলার সঙ্গে ‘অপ্রাকৃতিক যৌনতা’ শুরু করে এবং সে যদি কারো কাছে সত্য প্রকাশ করে তাহলে তাকে ভয়ংকর পরিণতির মুখোমুখি হতে হবে বলে হুমকি দেয়। গোত্রির পুলিশ পরিদর্শক এম কে গুর্জার জানিয়েছেন, অভিযুক্ত দিল্লির বাসিন্দা। তাকে ভাদোদরায় আনা হয়েছে।