পা কেটে ফেলতে হতে পারে কন্ঠশিল্পী আকবরের

| আপডেট :  ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩৮ অপরাহ্ণ

জনপ্রিয় কন্ঠশিল্পী আকবর আলী গাজী দর্শক মহলের পরিচিত মুখ। বেশ কিছুদিন ধরে মারাত্মক অসুস্থতায় ভুগছে ‘তোমার হাত পাখার বাতাশে’ খ্যাত এই শিল্পী। ইতিমধ্যেই হাসপাতালে বেশ কয়েকবার চিকিৎসা নিতে হয়েছে এই শিল্পীর। করতে হয়েছে অস্ত্রোপচার।

গত বুধবার (১৩ সেপ্টেম্বর) আবার হাসপাতালে ভর্তি হয়েছে হয়েছে কণ্ঠশিল্পী আকবরকে। বর্তমানে তিনি রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এদিকে বৃহস্পতিবার তার ডান পায়ে আবার অস্ত্রোপচার করা হয়েছে। কিন্তু এতে করে কোনো ফল হয়নি। এর কারণেই কেটে ফেলতে হতে পারে পা-টি। শুক্রবার এসব কথা জানিয়েছেন আকবরের স্ত্রী কানিজ ফাতেমা। তার মেয়েও ফেসবুকে বিষয়টি জানিয়েছেন।

গায়কের স্ত্রী কানিজ ফাতেমা বলেন, “বৃহস্পতিবার ১৮ জন ডাক্তার মিলে বোর্ড মিটিং করেছেন। তারা জানিয়েছেন, এবার শারীরিক অবস্থা বেশি খারাপ। ডায়াবেটিস নিয়ন্ত্রণে থাকে না, কিডনির অবস্থা ভালো নয়, ডায়ালাইসিস করাতে হবে।”

তিনি আরও বলেন, “পায়ের পচন হাড় পর্যন্ত পৌঁছে গেছে। ডাক্তার বলেছেন, হয়তো পা কেটে ফেলতে হবে। কারণ জীবাণু হাড় পর্যন্ত পৌঁছে গেছে। পা এখন কেটে না ফেললে তা ছড়িয়ে পড়বে। ডাক্তাররা নানাভাবে বিষয়টি দেখছেন, দেখা যাক কি হয়। আপনারা ওর জন্য দোয়া করবেন। যাতে ও সুস্থ হয়ে আবার বাসায় ফিরতে পারে।”

কানিজ ফাতেমা জানান এসব সমস্যা ছাড়াও আকবরের শরীরে সোডিয়াম, হিমোগ্লোবিন, ক্যালসিয়ামের মাত্রা কমে গেছে। উল্লেখ্য, গায়ক আকবরের পায়ের এমন দুরাবস্থা হয়েছিল মোটরসাইকেল দুর্ঘটনার কারণে।