‘আজ একটু প্লিজ…’, ৮৯ বছরের স্বামীর ‘খি’দে’ মেটাতে না’জেহাল স্ত্রী

| আপডেট :  ১৪ সেপ্টেম্বর ২০২২, ১১:৪২ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪৮ অপরাহ্ণ

বৃ’দ্ধ স্বামীর যৌ’নতার আবদার মেটাতে গিয়ে না’জেহাল অবস্থা বৃ’দ্ধা স্ত্রীর। দিনের পর দিন এমন যৌ’নাচারে তিতিবির’ক্ত হয়ে পড়েন স্ত্রী। এমনকী বৃ’দ্ধ বয়সে এমন শা’রীরিক অ’ত্যাচারে মা’রাত্মক অ’সুস্থও হয়ে পড়েছেন তিনি। এই অ’সহায় অবস্থা থেকে মু’ক্তি পেতে শেষ পর্যন্ত পুলিশের অভ’য়ম হেল্পলাইনে ফোন করে সাহায্য চাইলেন বৃ’দ্ধা।

সম্প্রতি গুজরাটে সামনে এসেছে এমনই চাঞ্চল্যকর ঘটনা। অভ’য়ম হেল্পলাইনের আধিকারিকরাও এমন অ’ভিযোগ পেয়ে হতভম্ব। জানা গিয়েছে, ৮৭ বছরের এক বৃ’দ্ধা তাঁর স্বামীর অ’ত্যাচারের হাত থেকে মু’ক্তি পেতে সাহায্য চান। তাঁর অ’ভিযোগ, বৃ’দ্ধের যখন তখন স’ঙ্গমের ইচ্ছা ও চাহিদা মেটাতে মেটাতে তিনি অ’সুস্থ হয়ে পড়েছেন। অনিচ্ছা সত্ত্বেও বৃ’দ্ধ স্বামীর ইচ্ছেপূরণে রাজি হতে হয় তাঁকে। রাজি না হলেই চলে মা’নসিক অ’ত্যাচার।

অভ’য়ম হেল্পলাইনের আধিকারিক সূত্রে খবর, বহুদিনের বিবাহিত সম্পর্ক ওই বৃ’দ্ধ দম্পতির। বার্ধক্যেও যৌ’ন চাহিদা বা যৌ’ন উ’ত্তেজনা কমেনি সম্পর্কে। দীর্ঘদিন তাদের মধ্যে সুস্থ সম্পর্ক থাকলেও শা’রীরিক সম্পর্কে দুজনের ইদানীংকালে সম্মতির অভাব প্রভাব ফেলছে সম্পর্কে। এক বছর আগে হঠাৎই সাং’ঘাতিক অ’সুস্থ হয়ে পড়েন বৃ’দ্ধা।

শা’রীরিকভাবে এতটাই দুর্বল হয়ে পড়েন যে বিছানা থেকে নিজে ওঠার ক্ষমতাও হা’রিয়েছেন। দৈনন্দিন কাজও করতে তাঁকে এখন ছেলের বউয়ের সাহায্য নিতে হয়। এমন অবস্থায় স্বামীর সঙ্গে শা’রীরিক সম্পর্ক স্থাপনের মতো জো’রও তাঁর অবশিষ্ট নেই। অবসরপ্রাপ্ত ইঞ্জিনিয়ার স্বামীর বি’রুদ্ধে গু’রুতর অ’ভিযোগ করেছেন স্ত্রী।

বৃ’দ্ধার অ’ভিযোগ, ৮৯-এর স্বামী রোজই শা’রীরিকভাবে ঘনিষ্ঠ হতে চান। বা’ধা দিলে বা রাজি না হলে সাং’ঘাতিক চেঁচামেচি শুরু করেন। এমন চি’ৎকার করেন যে পড়শিরাও রাগের কারণ জেনে যান। যাতে লোকল’জ্জার শেষ নেই। বা’ধ্য হয়ে অভ’য়ম-এর দ্বারস্থ হন স্ত্রী।

ফোন পেয়ে আধিকারিকরা সঙ্গে সঙ্গে ওই দম্পতির বাড়ি যান। অবসরপ্রাপ্ত বৃ’দ্ধের সঙ্গে কথা বলেন এবং কাউন্সেলিং করেন। তাঁকে বোঝান এমন আচরণে তাঁর ইমেজ কতটা ক্ষ’তিগ্রস্থ হচ্ছে। একইসঙ্গে শরীর শান্ত করতে যোগা করার পরামর্শও দেন হেল্পলাইনের আধিকারিক এবং সে’ক্সোলজিস্টের সঙ্গে যোগাযোগ করারও কথা বলেন। এই সময়