বন্ধুত্ব ঠিক রাখতে এক যুবককে বিয়ে করলেন দুই বান্ধবী

| আপডেট :  ১৩ সেপ্টেম্বর ২০২২, ০২:৫১ অপরাহ্ণ | প্রকাশিত :  ১৩ সেপ্টেম্বর ২০২২, ০২:৫১ অপরাহ্ণ

শেহনাজ ও নুর নামের দুই বান্ধবী। খুব ভালো বন্ধুত্ব তাদের। একসাথেই কাটে বেশিরভাগ সময়। কিন্তু বিপত্তি বাঁধে শেহনাজ যখন বিয়ে করেন। এজাজ নামের এক যুবককে বিয়ে করে শ্বশুর বাড়ি চলে যান শেহনাজ। তখন আর নিয়মিত দেখা করা হয়ে ওঠে না। নূর মাঝেমধ্যে তার সঙ্গে দেখা করতে আসলেও এতে মন ভরছিলো না দুই বান্ধবীর। শেষে এজাজকে বিয়ে করে একসাথে থাকার সিদ্ধান্তে আসেন তারা।

শুনতে অবাক করার মতো লাগলেও এমন ঘটনা ঘটেছে পাকিস্তানের মুজাফ্ফরনগড়ে। বন্ধুত্ব ভাঙতে না চেয়ে এবং সারা জীবন পরস্পরের সঙ্গে থাকার জন্য, একই যুবকে বিয়ে করেছেন দুই তরুণী। এক স্বামীকে নিয়ে তাদের সংসার ভালোই চলছে।

পাকিস্তানি এক ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে শেহেনাজ জানিয়েছেন, তার সঙ্গে প্রথম এজাজের বিয়ে হয়েছিল। এরপর প্রাণের বান্ধবী নূরকে ছেড়ে শ্বশুর বাড়িতে থাকতেন তিনি। নূর মাঝেমধ্যে তার সঙ্গে দেখা করতে আসতেন। কিন্তু এই ক্ষনিকের দেখায় দুই বান্ধবীর মন ভরছিল না। তাই শেহনাজের স্বামী এজাজকে বিয়ের সিদ্ধান্ত নেন নূর। যাতে তারা তিনজন একই বাড়িতে বাস করতে পারেন। 

নূরের সিদ্ধান্তে সঙ্গ দেন শেহেনাজও। যেমন ভাবনা তেমন কাজ; বান্ধবী শেহনাজের স্বামী এজাজকে বিয়ে করেন নূর। বর্তমানে শেহনাজের দুই সন্তান এবং নূরের একটি সন্তান রয়েছে। গোটা পরিবার একটি বাড়িতেই থাকে।

এক স্বামীকে নিয়ে সুখে-শান্তিতে বসবাস করছেন শেহনাজ-নুর। তাদের মধ্যে কোনো ঝগড়াবিবাদ নেই। শেহনাজ বলেন, তাদের বন্ধুত্ব এতটাই পোক্ত যে, স্বামীর সঙ্গে ঝগড়া হলেও নূরের সঙ্গে কোনো দিন মনোমালিন্যে জড়াননি শেহনাজ। বান্ধবীর বিরুদ্ধে কোনো অভিযোগ নেই নূরেরও।