আমার প্রেম-জীবন নষ্ট করেছেন শাহরুখ খান

| আপডেট :  ১২ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ১২ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪৫ অপরাহ্ণ

নিজের প্রেম জীবন নষ্ট হওয়ার পিছনের শাহরুখ খান দায়ী বলে দাবি করেছেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। সম্প্রতি ‘মিড-ডে’কে দেওয়া এক সাক্ষাৎকারে এই দাবি করেছেন তিনি। তিনি জানিয়েছেন শৈশব থেকেই শাহরুখের একটি মাত্র প্রভাবের কারণে তার জীবনে প্রেম আসেনি।

ওই সাক্ষাৎকারে স্বরা জানান, তিনি শৈশবে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ সিনেমাটি দেখেছিলেন। এরপর তার ধারণা জন্মে, বাস্তব জীবনেও কোনো রাজ আসবে; তাকে ভালোবাসা দিয়ে জয় করে নেবে। কিন্তু অনেক পরে গিয়ে উপলব্ধি করেন, বাস্তব জীবনে আসলে কোনো রাজের অস্তিত্ব নেই।

স্বরার মতে, তিনি সম্পর্ক চালিয়ে নেওয়ার ক্ষেত্রে খুব একটা সুবিধাজনক নন। তিনি বলেন, ‘পুরুষদের ব্যাপারে আমি হাল ছেড়ে দিয়েছি। এখন আর কারও সঙ্গে মানিয়ে চলার শক্তি নেই।’ তিনি জানান, শাহরুখের জন্যেই তাঁর প্রেমের জীবন নষ্ট হয়ে গেছে। শাহরুখের রোমান্টিকতা তাঁর জীবনে অপূর্নতা রেখে দিয়েছে। কারণ ছোটবেলা থেকেই স্বরা কারো প্রেমে পড়েননি। আর তার জন্য নাকি দায়ী কিং খান!

১৯৯৫ সালে মুক্তি পেয়েছিল ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। আদিত্য চোপড়ার পরিচালনায় সেই সিনেমা রীতিমতো সাড়া ফেলেছিল বক্স অফিসে। রাজ চরিত্রে শাহরুখকে নিয়েই কল্পনায় নিজের ভালোবাসা একেছেন ছোট্ট স্বরা। তাঁর বিশ্বাস ছিল, একদিন তাঁর জীবনেও আসবে রাজ। তিনি হবেন সেই রাজের সিমরান।

স্বরাকে ২০১৮ সালে ‘ভিরে দি ওয়েডিং’-এ কারিনা কাপুর খান, সোনম কাপুর এবং শিখা তালসানিয়ার সঙ্গে দেখা গিয়েছিল, যাদের সঙ্গে তিনি আবার ‘জাহান চার ইয়ার’-এ জুটি বেঁধেছেন। এই চার নারীর মধ্যে বন্ধুত্ব ও বন্ধনের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে সিনেমাটি। এটি ১৬ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে।