এই চরিত্রের জন্য অনেক কটুক্তি শুনতে হয়েছে: মুনমুন

| আপডেট :  ১০ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ১০ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪৬ অপরাহ্ণ

মাত্র ৬ বছর ঢালিউডে কাজ করেন মুনমুন। ১৯৯৭ থেকে ২০০৩ সাল। এর মধ্যেই ব্যাপক সাড়া ফেলেন তিনি। আলোচনা-সমালোচনারও বিষয়বস্তুতে পরিণত হয়েছিলেন অনেকবার। ২০০৩ সালে তিনি হঠাৎ পাড়ি জমান যুক্তরাজ্যে। মাঝে প্রায় ২০ বছর সিনেমা থেকে বলতে গেলে আড়ালেই থেকেছেন মুনমুন।

অবশেষে আবার অভিনয়ে ফিরছেন বাংলা সিনেমার একসময়ের আলোচিত এই অভিনেত্রী। তবে নায়িকার চরিত্রে নয়, প্রথমবার মুনমুন হাজির হচ্ছেন ভিলেন চরিত্রে। সিনেমার নাম ‘রাগী’। পরিচালনায় মিজানুর রহমান মিজান। এই চরিত্রে অভিনয়ের জন্য অনেক কটুক্তি শুনতে হয়েছে বলে জানালেন মুনমুন।

‘রাগী’ সিনেমায় ভিলেন তথা খলনায়িকার ভূমিকায় আছেন মুনমুন। এর আগে কখনও এমন চরিত্রে কাজ করেননি জানিয়ে তিনি বলেন, ‘আমাকে যখন এই সিনেমায় ভিলেনের চরিত্রের জন্য নেওয়া হয়, তখন অনেক কটূক্তি শুনতে হয়েছে। তারা মেনেই নিতে পারেননি যে, আমি ভিলেন হবো। তারা বলেছেন, মহিলা ভিলেনের সিনেমা নাকি এ দেশে কখনও চলেনি, চলবে না। আবার আমি সবসময় নায়িকার চরিত্রে কাজ করেছি, ভিলেন চরিত্রে পারব না। এসব কথা শুনে আমার মধ্যে একটা জেদ চাপে, কাজটিকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করি।’

মুনমুন জানান, এই চ্যালেঞ্জিং কাজে তাকে সাহস যুগিয়েছেন সিনেমাটির নির্মাতা। শুটিং শুরুর পর আশেপাশের মানুষদের ধারণা পাল্টাতে বেশি সময় লাগেনি। তার ভাষ্য, ‘প্রথম দিনশুটিংয়ে গিয়ে দেখি পাতাভর্তি সংলাপ। নায়িকা হিসেবে এরকম সংলাপ তো আগে কখনও দেইনি। তবে যারা বলেছিলো আমি পারবো না, অভিনয় দেখার পর তারাই প্রশংসা করেছে।’

অনেকদিন ধরেই সিনেমাটি সম্পর্কে শোনা যাচ্ছিলো। আনঅফিসিয়াল কিছু পোস্টারও প্রকাশ্যে আসে। সেগুলো নিয়ে দর্শকের ইতিবাচক প্রতিক্রিয়া দেখা যায়। সম্প্রতি আরও একটি পোস্টারে দেখা গেলো মুনমুনকে। যেখানে দেখা যায়, মুখের সামনে চাকু নিয়ে ভয়ানক চাহনিতে তাকিয়ে আছেন নায়িকা।

ছবিটির পোস্টার, মুক্তি এবং সিনেমাটিতে কাজের অভিজ্ঞতা সম্পর্কে মুনমুন জানান, আগামী অক্টোবরেই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি। তবে শর্ত থাকায় নির্দিষ্ট তারিখ তিনি বলতে পারছেন না। শিগগিরই সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিক ঘোষণা আসবে।