নতুন সংসারে তিন মাস না যেতেই যা বললেন পূর্ণিমা

| আপডেট :  ১০ সেপ্টেম্বর ২০২২, ০৭:০১ অপরাহ্ণ | প্রকাশিত :  ১০ সেপ্টেম্বর ২০২২, ০৭:০১ অপরাহ্ণ

সুন্দরী, রূপবতী ও গুণবতী কোনো অভিনেত্রীর নাম বলা হলে সর্বপ্রথম মনে পড়ে ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী পূর্ণিমার কথা। অনেক সময় ধরে বাংলা সিনেমায় দাপটের সাথে কাজ করে আসছে এই কিংবদন্তী অভিনেত্রী। বেশ কিছুদিন যাবৎ তার দ্বিতীয় বিয়ে ও ব্যক্তিগত জীবন নিয়ে সিনেমা থেকে দূরে সরে ছিলেন।

তবে সাম্প্রতিক সময়ে ‘আহারের জীবন’ সিনেমায় চুক্তিবদ্ধের মধ্যে দিয়ে আবার সিনেমার কাজে ফিরছেন তিনি। পূর্ণিমা তার সমসাময়িক সাংসারিক বিষয় ও সিনেমা নিয়ে গণমাধ্যমের সাথে কথা বলেছেন এই জনপ্রিয় অভিনেত্রী।

‘আহারে জীবন’ দিয়ে কেন কাজে ফেরা? এমন প্রশ্নে পূর্ণিমা বলেন, “প্রতিটি শিল্পীর সবচেয়ে বড় চাওয়া একটা ভালো গল্প। যার নেশা প্রায় সকল শিল্পীর মধ্যেই পাওয়া যায়। এই ছবির গল্পটা সুন্দর। আরও একটি কারণ হলো এটি নির্মাণ করবেন গুণী নির্মাতা ছটকু আহমেদ। যার কাজ সম্পর্কে নতুন করে কিছু বলার অপেক্ষা রাখে না। পাশাপাশি এই ছবিতে আমি সহশিল্পী হিসেবে পাচ্ছি নায়ক ফেরদৌস, মিশা ভাইয়ের (মিশা সওদাগর) মতো জনপ্রিয় শিল্পীদের। কিছু ভেবেচিন্তে ছবিটিতে কাজ করার সম্মতি দিয়েছি।”

’শুটিং শুরু করবেন কবে থেকে? এমন প্রশ্নে তিনি বলেন,” আগামী মাস থেকে এর শুটিং শুরুর কথা। ঠিক সেভাবেই আমরা প্রস্তুতি নিচ্ছি। গল্পের চরিত্রটি নিয়েই এখন সকল ভাবনা চিন্তা। আমি আমার চরিত্রটি নিজের মধ্যে ধারণ করার প্রস্তুতি ইতিমধ্যেই শুরু করে দিয়েছি।”

‘আপনার চরিত্রটি সম্পর্কে যদি একটু বলতেন আর কোথায় শুটিং করবেন?’ এমন প্রশ্নের জবাবে এই অভিনেত্রী বলেন, “এখন আপাতত এ বিষয়ে কিছু বলা যাবে না। ক’দিন পরে জানাব। আর শুটিং হবে ঢাকার বিভিন্ন স্থানে। আর চরিত্রটি নিয়ে এটুকু বলি, এটি যে একেবারে ভিন্ন বা ব্যতিক্রমী তা না, তবে আমার ও দর্শকদের মনের মতো একটি চরিত্র।”

‘চিরঞ্জীব মুজিব’ নিয়ে সাড়া পাচ্ছেন কেমন?’ এমন প্রশ্নের উওরে তিনি বলেন, “এই সিনেমার সঙ্গে অনেক আবেগ, শ্রদ্ধা ও স্মৃতি জড়িয়ে আছে। ছবিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চরিত্রে দর্শকরা আমায় দেখেছে। এই চরিত্রটি নিজের মধ্যে ফুটিয়ে তুলতে অনেক শ্রম দিতে হয়েছে। আমি আপ্রাণ চেষ্টা করেছি কাজটি সুন্দরভাবে করার আর ভয়ও ছিল, ভুল না হয়ে যায়! যাই হোক, ছবিটি দেখে সবাই খুব প্রশংসা করেছে। তখন কিছুটা তৃপ্ত হয়েছি।”

ব্যক্তিগত জীবন সম্পর্কে তিনি জানান,” আপনাদের সবার দোয়ার ভালো আছি। আর ব্যক্তিজীবন ব্যক্তিজীবনেই থাক, এটা নিয়ে কথা না বলাই ভালো।”

উল্লেখ্য, অভিনেত্রী পূর্ণিমা জানান,”নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘গাঙচিল’ ও ‘জ্যাম’ ছবি দুটি মুক্তির অপেক্ষায় আছে।”