পরিবহন ব্যবসায়ীর খাটের নিচে কোটি কোটি টাকা!

| আপডেট :  ১০ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ১০ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৮ অপরাহ্ণ

ভারতের পশ্চিমবঙ্গের গার্ডেনরিচে পরিবহন ব্যবসায়ী নিসার খানের বাড়ি থেকে প্রথম দফায় অন্তত ৭ কোটি টাকা উদ্ধার করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট’র (ইডি) সদস্যরা। ইতিমধ্যেই টাকা গোনার জন্য আটটি মেশিন আনা হয়েছে। টাকার পরিমাণ আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

সূত্রের খবর, শনিবার সকালে ইডির তল্লাশি অভিযানে নিসারের দোতলা বাড়ির খাটের তলা থেকে প্লাস্টিকের পলিথেনে মোড়া ৫০০ টাকার অসংখ্য নোটের বান্ডিল পাওয়া গিয়েছে। মিলেছে ২০০০ টাকার নোটের বান্ডিলও। এই বিপুল টাকা গোনার যন্ত্রও আনা হবে বলে ইডি সূত্রে জানা গেছে। যদিও গার্ডেনরিচ থেকে বিপুল পরিমাণ অর্থ উদ্ধারের কথা আনুষ্ঠানিকভাবে এখনও জানায়নি ইডি।

সূত্রের খবর, মোবাইল অ্যাপ সংক্রান্ত প্রতারণার একটি মামলায় শনিবার এই তল্লাশি অভিযান শুরু করে ইডি। নিসারের বাড়ি থেকে উদ্ধার হওয়া ওই বিপুল অর্থ প্রথমে বাজেয়াপ্ত করবেন ইডি’র কর্মকর্তারা তারপর তা গোনার জন্য ব্যাঙ্কের আধিকারিকদের সাহায্য নেওয়া হবে। ইতিমধ্যেই গার্ডেনরিচের ওই বাড়িতে বাড়তি ফোর্স চেয়ে পাঠিয়েছে ইডি।

শনিবার দুপুর নাগাদ গার্ডেনরিচের শাহি আস্তাবল গলিতে নিসারের বাড়ির বাইরে কেন্দ্রীয় বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়।

উল্লেখ্য, শনিবার সকাল থেকে পার্ক স্ট্রিট, মোমিনপুর এবং গার্ডিনরিচের মতো অভিজাত এলাকাগুলিতে তল্লাশি অভিযান চালাচ্ছেন ED-র তদন্তকারী আধিকারিকরা। পার্ক স্ট্রিট থানার ৩৪-এ নম্বর ম্যাকলয়েড স্ট্রিটের একটি বহুতল আবাসনে হানা দেয় ED-র একটি দল।

অন্যদিকে, আরও একটি ED টিম পৌঁছয় মোমিনপুরের ময়ূরভঞ্জ রোডে এক বস্ত্র ব্যবসায়ীর বাড়িতে। সেখান থেকে ব্যবসায়ীর এক আত্মীয়কে সঙ্গে নিয়ে ED টিম পৌঁছয় পাশেই বিন্দুবাসিনী স্ট্রিটের তাদের অন্য একটি বাড়িতে।