বাকের ভাইয়ের অভিনয় দেখতে গিয়ে বিমানবাহিনীর চাকরি হারান রিয়াজ

| আপডেট :  ১০ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ১০ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩৫ অপরাহ্ণ

বিমানবাহিনীর চাকরি ছেড়ে নায়ক হয়ে সাড়া ফেলেছিলেন অভিনেতা রিয়াজ। চিত্রনায়িকা শাবনুরের সাথে জুটি বেঁধে উপহার দিয়েছেন একের পর এক হিট সিনেমা। পূর্নিমা রিয়াজ অভিনীত ‘মনের মাঝে তুমি’ সিনেমাপাড়ায় তোলপাড় সৃষ্টি করে। ২০১৬ সালের ১৩ ফেব্রুয়ারি তার অভিনীত শেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘কৃষ্ণপক্ষ’। এরপর কেটে গেছে প্রায় সাড়ে ৬ বছর। আসছে ২৩ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে দীপংকর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটি।

সম্প্রতি এই সিনেমার এক সংবাদ সম্মেলনে আসাদুজ্জামান নূর উপস্থিত ছিলেন। তাকে দেখে ‘কোথাও কেউ নাই’ নাটকের শেষ পর্বের বাকের ভাইয়ের অভিনয় দেখার কথা স্মরণ করেন চিত্রনায়ক রিয়াজ।

তিনি বলেন, আমার জীবনের গল্প এটা। বিমানবাহিনীতে থাকার সময় সিলেট শমসেরনগর জঙ্গল সারভাইভাল কোর্স করছিলাম। ৭ দিন কোনো খাবার, পানি ছাড়া জঙ্গলের মধ্যে থাকতে হবে। আর ৪০ কিলোমিটার দূরে আরেকটা জায়গায় যাওয়ার পর হেলিকপ্টার সাহায্য করবে।

সেই সময় ‘কোথাও কেউ নাই’ নাটকের শেষ পর্ব চলছিল। আমি সেই নাটকের শেষ পর্ব দেখার জন্য আমার সিনিয়রের কাছে আবেদন জানাই। কিন্তু তিনি সেটা গ্রহণ করেননি। একটা সময় তাকে অমান্য করে আমরা বাকের ভাইয়ের অভিনয় দেখার জন্য চলে যাই। সেই কারণে বিমানবাহিনী থেকে আমি আজ এখন এখানে।’

‘অপারেশন সুন্দরবন’ সিনেমায় অভিনয় করেছেন নায়ক রিয়াজ, সিয়াম, রোশান, মনোজ প্রামাণিক, নুসরাত ফারিয়া, দর্শনা বণিকসহ অনেকেই।

সংবাদ সম্মেলনে জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘বাকের ভাই’ এর বাকের ভাই চরিত্র অভিনেতা আসাদুজ্জামান নূর উপস্থিত ছিলেন। ‘অপারেশন সুন্দরবন’ সিনেমায় নিজের কাজের বিষয়ে কথা বলার সময় বর্ষীয়ান এই অভিনেতাকে সামনে পেয়ে ক্যারিয়ারের পেছনের কথা স্মরণ করেন চিত্রনায়ক রিয়াজ।