‘শাহরুখ খানের স্ত্রী গৌরীর মতো সে-ও আমার সব বিষয়ে সচেতন’

| আপডেট :  ১০ সেপ্টেম্বর ২০২২, ০৭:১১ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ১০ সেপ্টেম্বর ২০২২, ০৭:০২ পূর্বাহ্ণ

১৯৬৮ সালের ৯ সেপ্টেম্বর টাঙ্গাইলের আদালতপাড়ায় জন্মগ্রহণ করেন ঢালিউডের জনপ্রিয় অভিনেতা অমিত হাসান। নায়ক হিসেবে অভিনয় করে উপহার দিয়েছেন একের পর এক হিট ছবি। ক্যারিয়ারের শেষের দিকে খলনায়ক হিসেবেও অভিনয় করে সাড়া ফেলেছেন তিনি।

অভিনয়ে সর্বোচ্চটা দিয়ে জয় করেছেন ভক্তদের মন। চলচিত্র শিল্পী সমতির সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন সফলভাবে। আজ এই অভিনেতার জন্মদিন। বাংলা একাত্তর পরিবার (পাঠকদের) পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছে।

একটি জাতীয় দৈনিকে দেয়া সাক্ষাৎকারে জীবনের অপ্রাপ্তি নিয়ে নায়ক অমিত হাসান বলেন, অনেক দর্শকপ্রিয় ছবি রয়েছে। সেই সিনেমাগুলো আমি নিজের মতো করে, জীবনের সেরাটা দিয়ে অভিনয় করেছি। কিন্তু অপ্রাপ্তি হচ্ছে প্রায় তিন, চার শ ছবি করে একটা জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পাইনি। এত বছর ধরে চলচ্চিত্রে অভিনয় করে যাচ্ছি, কিন্তু জাতীয় স্বীকৃতি মেলেনি, এই না পাওয়াটা সত্যই অনেক কষ্টের, বেদনার।

দর্শকের ভালোবাসার মাঝে যে সুখ আছে সেই সুখের মাঝেও প্রায়ই দুঃখ নড়েচড়ে ওঠে। এখনো অভিনয় করে যাচ্ছি যদি ভাগ্যে থাকে ভালো কাজ করি আশা রাখি সামনে জাতীয় পুরস্কার পাব।

পরিচিতজনেরা আপনাদের দম্পতিকে শাহরুখ-গৌরীর মতো ভাবেন? এমন প্রশ্নের জবাবে তিনি জানান, হা হা। ভালো চলছে আলহামদুলিল্লাহ। আমাদের বিয়ের অনেক আগেই শাহরুখ খানদের বিয়ে হয়। আমরা দুজই ছিলাম তাঁদের ভক্ত। বিয়ের পরে তাঁদের আমরা অনুসরণ করতাম। আগে পত্রপত্রিকা দেখতাম, এখন ইন্টারনেটে তাঁদের সাক্ষাৎকার দেখি। তাঁদের জীবনবোধ থেকে অনেক কিছু শেখার আছে। এ কারণে আমাদের পরিচিতজনেরা আমাদের শাহরুখ-গৌরীর মতো ভাবেন।

শুটিং বা কোনো আয়োজনে সব সময় সঙ্গে স্ত্রীকে পাশে রাখেন। তিনি বলেন, আমার বিয়ের পর থেকে আমার কর্মক্ষেত্রের সহকর্মী, পরিচালক, প্রযোজক সবার সঙ্গে আমার স্ত্রী লাবণ্যকে (লাবনী হাসান) পরিচয় করিয়ে দিই। আমি কোন জায়গায় কাজ করি, সেটা জানাতে চেয়েছি। এমনকি আমি যদি কোনো পার্টিতে যাই সেখানেও নিয়ে যাই।

শারীরিক ফিটনেস ধরে রাখার জন্য স্ত্রীর ভুমিকা বেশি অকপটে স্বীকার করেন তিনি। খাবার, ব্যায়াম নিয়ম করে মেনটেইন করতে হয়। আমার স্ত্রী নিজে থেকেই বলে, এটা খাওয়া যাবে না, ওটা বেশি খাওয়া নিষেধ, আমার চেয়ে সে বেশি সচেতন।

তার চাওয়া যেহেতু ফিল্মে কাজ করি সে জন্য আমাকে সব সময় পারফেক্ট শরীরে থাকতে হবে। শাহরুখ খানের স্ত্রী গৌরীর মতো সে-ও আমার সব বিষয়ে সচেতন। এসব কারণে শাহরুখ-গৌরীর সঙ্গে আমাদের তুলনা করা হয়।

উল্লেখ্য, ছটকু আহমেদের ‘চেতনা’ ছবির মধ্য দিয়ে অভিনয় ক্যারিয়ার শুরু হয় অমিত হাসানের। নায়ক কিংবা খলনায়ক দুই চরিত্রেই সমান জনপ্রিয়তা পেয়েছেন তিনি। এখন তিন ছবির কাজ চলছে— ‘বিট্রে’, ‘জলরঙ’, ‘ইয়েস ম্যাডাম’। আরও কিছু কিছু কাজের কথা হচ্ছে। চূড়ান্ত হলেই জানাব।