নাচতে নাচতে মঞ্চে পড়ে মারা গেলেন শিল্পী, না বুঝে দর্শকের হাততালি

| আপডেট :  ৯ সেপ্টেম্বর ২০২২, ১১:১৪ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৯ সেপ্টেম্বর ২০২২, ১১:১৪ পূর্বাহ্ণ

নাচতে নাচতে হঠাৎ মঞ্চে আছড়ে পড়েন শিল্পী, মুগ্ধ হয়ে হাততালি দেয় দর্শক। দর্শক ও সহশিল্পীরা ভেবেছিলেন অভিনয়ের অংশ হিসেবে মঞ্চে পড়ে গেছেন শিল্পী। কিন্তু একটু পর বোঝা গেল, মঞ্চে আছড়ে পড়া স্বাভাবিক ছিল না। আসলে হৃদরোগে আক্রান্ত হয়ে পড়ে গিয়েছিলেন তিনি, যার কিছুক্ষণ পরেই তার মৃত্যু হয়। বুধবার রাতে এমন মর্মান্তিক ঘটনা ঘটেছে ভারতের জম্মুতে।

পুলিশ সূত্রে জানা গেছে, মারা যাওয়া শিল্পী যোগেশ গুপ্ত জম্মু ও কাশ্মীরের বাসিন্দা। তিনি পুরুষ হলেও পৌরাণিক নারী-পুরুষ উভয় চরিত্রে অভিনয়শিল্পী হিসেবে পরিচিত ছিলেন। গণেশ উৎসব উপলক্ষে এদিনের অনুষ্ঠানটি ছিল জম্মুর বিসনাহ এলাকায়। সেখানে পার্বতী চরিত্রে সেজেছিলেন যোগেশ। 

এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, নাচতে নাচতে একসময় মঞ্চে আছড়ে পড়েন তিনি। দর্শকসহ সহশিল্পীরাও মনে করেছিলেন নাচ ও অভিনয়ের অংশ হিসেবেই মঞ্চে আছড়ে পড়েছেন যোগেশ। যা দেখে মুগ্ধ দর্শক হাততালিও দেয়।

এমনকি সহশিল্পীরাও মনে করেছিলেন নাচ ও অভিনয়ের অংশ হিসেবেই মঞ্চে আছড়ে পড়েছেন যোগেশ। যার ফলে, পড়ে যাওয়ার অনেকক্ষণ পরও যখন যোগেশ উঠছিলেন না, একজন সহশিল্পী এগিয়ে আসেন দেখার জন্য। তিনি এসে নাড়াচাড়ার পর দেখেন, যোগেশ নিথর। তারপর অন্যদের ডাকেন তিনি। ততক্ষণে যে গানে নাচ হচ্ছিলো, সেটা শেষ হয়েছে, সেইসঙ্গে নিভে গেছে যোগেশের জীবন প্রদীপও। নাচের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হয়ে মঞ্চে পড়ে যান যোগেশ।

প্রত্যক্ষদর্শীদের কেউ কেউ জানিয়েছেন, ওই অবস্থায় সাহায্য চেয়েছিলেন শিল্পী। কিন্তু দর্শকের হাততালি আর উৎসবের হুল্লোড়ে কেউ তা শুনতে পাননি। এরপর এক শিল্পী মঞ্চে এসে যোগেশকে তুলে ধরার চেষ্ট করেন। তখন তিনি বুঝতে পারেন, বড় কিছু ঘটে গিয়েছে। দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায়নি।