সিনেমাটা আমার না, আপনাদের সবার: নিপুণ

| আপডেট :  ৮ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ৮ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৬ অপরাহ্ণ

আগমীকাল শুক্রবার দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সত্য ঘটনা অবলম্বনে শামীম আহমেদ রনির পরিচালনায় ‘লাইভ’ সিনেমা। সিনেমাটিতে অভিনয় করেছেন পোড়ামন’ খ্যাত জুটি সাইমন সাদিক ও মাহিয়া মাহি।

গতকাল বুধবার রাতে রাজধানীর ইস্কাটনের এক রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।সেখানে উপস্থিত ছিলেন সিনেমার পরিচালক, নায়ক ও নায়িকাসহ শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন ও চিত্রনায়িকা নিপুণ আক্তার।

চিত্রনায়িকা নিপুণ বলেন, “সেন্সর না থাকলে একটা জামেলা থেকেই যাবে। তখন কোনো বাঁধা থাকবে না যতক্ষণ পর্যন্ত আমাদের মধ্যে মূল্যবোধটা আমরা বুঝতে না পারবো, তাহলেতো অনেক কিছু আমরা দেখিয়েই দিব। সেন্সরে অভিজ্ঞ লোকজন বসে আছে তারাই ভালো বলতে পারবে। আমি যত বছর ছবি করেছি সেন্সর ছিল।

তিনি বলেন, ‘হাওয়া’ সিনেমায় সেন্সর নিয়ে সমস্যা হয়েছিল। রেডিং সিস্টেম আমাদের নিজেদের আগে বুঝতে হবে। কোনটা দেখানো উচিত কোনটা দেখানো উচিত না।

নায়িকা নিপুন আরও বলেন, অকার্য এফডিসিকে কার্যকর করার জন্য যা করার দরকার আমরা করব। আমরা শিল্পী সমিতির মেম্বারদেরকে চিঠি দিয়েছি। ব্যক্তিগত আক্রমণ কাউকে করবেন না” সিনেমাটা আমার না, আসলে আপনাদের সবার। আমাদের সবাইকে হাতে হাত মিলিয়ে কাজ করতে হবে।