ফের বিতর্কে সেই আলোচিত হেলেনা জাহাঙ্গীর

| আপডেট :  ৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:০২ অপরাহ্ণ | প্রকাশিত :  ৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:০২ অপরাহ্ণ

বিতর্ক চরিত্রের আরেক নাম হেলানা জাহাঙ্গীর। তিনি নিজেকে রাজনীতিক, ব্যবসায়ী ও নারী উদ্যোক্তা বলে দাবি করেন। সম্প্রতি মুক্তি পাওয়া “ভাইয়ারে” সিনেমায় অভিনয় করেছেন তিনি। আর এই সিনেমাকে সম্পূর্ণ পাপমুক্ত মন্তব্য করে তিনি আরো বিতর্কিত হয়েছেন। গত ২সেপ্টেম্বর দেশের ৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘ভাইয়ারে’ নামের সিনেমাটি।

হেলেন সাংবাদিকদের সামনে বলেন, “কেউ যদি ওযু করে এই সিনেমা দেখতে হলে ঢোকে, তাহলে সে সিনেমা দেখে বের হয়ে নামাজ পড়তে পারবে। এটি একটি পাপমুক্ত সিনেমা।’ অর্থাৎ, হেলেনা জাহাঙ্গীর বোঝাতে চান, ওযু করে তার সিনেমা দেখতে গেলে ওযু ভাঙবে না। এরপর হেলেনার সঙ্গে সুর মিলিয়ে সিনেমার নায়ক রাসেল মিয়াও একই কথা বলেন।রাসেল মিয়া কসম কেটে বলেন, ‘আল্লাহর কসম এটা (ভাইয়ারে) আসলেই একটা পাপমুক্ত ছবি। কারণ, এই ছবির কোনো আর্টিস্ট কোনো মেয়ের হাত পর্যন্ত ধরে নাই।”

এছাড়া তার ছবির রাসেল মিয়াও তার সাথে একমত পোষণ করে মন্তব্যের পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে হাসি-ঠাট্টার রোল পড়ে যায়। শুরু হয় নানারকম কটাক্ষ, বিতর্ক। সেই বিতর্ক না থামতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে নায়ক রাসেল মিয়ার কিছু গোপন দৃশ্য। যেখানে দেখা যায়, রাসেল মিয়াকে ঘনিষ্ঠভাবে জড়িয়ে ধরে এক নারী চুমু খাচ্ছেন।

এ বিষয়ে তিনি বলেন, ‘ওসব অন্য একটি সিনেমার শুটিংয়ের দৃশ্য, ‘ভাইয়ারে’ সিনেমার নয়।’ তবে শুধু সাধারণ জনতা বা দর্শক নয়, ‘ভাইয়ারে’ সিনেমা নিয়ে করা হেলেনা জাহাঙ্গীর এবং রাসেল মিয়ার বক্তব্যের কড়া সমালোচনা করেছেন কয়েকজন চলচ্চিত্র বোদ্ধাও।

এ বিষয়ে প্রশ্ন করলে পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান গণমাধ্যমকে বলেন, “ফেসবুকে সিনেমার হিরোর কাঁদার একটি ভিডিও আমিও দেখেছি। কসম কেটে তিনি বলেছেন, এটা পাপমুক্ত ছবি। সিনেমা ভালো হলে এমনিতেই চলবে, তার জন্য ছবির প্রচারণায় কসম কেটে সেটিকে পাপমুক্ত বলাটা বোধগম্য নয়।”

এদিকে, মুক্তির পর সিনেমাটি আশানুরূপ ফলাফল পায়নি। সিনেমাটি যে পাঁচটি হলে মুক্তি পেয়েছে, সব জায়গার ব্যবসাই খুব খারাপ। হলমালিকদের মাথায় হাত। হাতে গোনা যে কজন যাচ্ছেন সিনেমাটি দেখতে, তারাও আশাহত হয়ে বলছেন, “গল্প, অভিনয়শিল্পী এবং অভিনয়- সবকিছুই খুব নিম্নমানের এ সিনেমার।”

সিনেমাটি পরিচালনা করেছেন রকিবুল আলম রকিব। সিনেমার নাম ভূমিকায় অভিনয় করেছেন রাসেল মিয়া। এছাড়া আছেন এলিনা শাম্মী, জারা, হেলেনা জাহাঙ্গীর।