‘পাপমুক্ত সিনেমা’ বলা নায়কেরর ‘পাপযুক্ত’ ছবি ভাইরাল

| আপডেট :  ৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪০ অপরাহ্ণ | প্রকাশিত :  ৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪০ অপরাহ্ণ

ভাইয়ারে’ সিনেমা মুক্তি পেয়েছে ২ সেপ্টেম্বর। এই সিনেমাকে সম্পূর্ণ ‘পাপমুক্ত চলচ্চিত্র’ দাবি করে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছেন প্রধান চরিত্রে অভিনয় করা রাসেল মিয়া। এবার সামনে এসেছে রাসেল মিয়ার একটি শুটিংয়ের দৃশ্য। সেখানে দেখা যায় রাসেল মিয়াকে ঘনিষ্ঠভাবে জড়িয়ে ধরে চুমু খাচ্ছেন একজন নারী।

তবে রাসেল মিয়া বলছেন, এটা শুটিংয়ের দৃশ্য, ‘ভাইয়ারে’ সিনেমার নয়। সিনেমাটির নির্মাতা এবং অভিনেতা রাসেল মিয়া কখনও রিকশা চালিয়ে, আবার কখনও ঠেলাগাড়ী ঠেলে প্রচার করে আলোচনায় আসার চেষ্টা করেছেন। মুক্তির পর সিনেমাটিকে ‘পাপমুক্ত’ দাবি করে আলোচনায় আসেন তিনি।

ফেসবুকে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে রাসেলকে কাঁদতে কাঁদতে বলতে শোনা যায়, ‘আল্লাহ্‌র কসম, একদম কোরআন শরিফের ওপর হাত রেখে বলি এটা আসলেই একটা পাপমুক্ত ছবি। এই ছবি করতে গিয়ে কোনো অ্যাক্টর, ডিরেক্টর, প্রডিউসার একটা মেয়ের হাত পর্যন্ত ধরে নাই।

কিন্তু এরপর মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করে একটি স্ট্যাটাস দেন তিনি। তিনি স্ট্যাটাসে মন্তব্যের ব্যাখ্যা দেন। ‘বলতে চেয়েছি, আমি ব্যক্তিগত কোনো পাপ করিনি বা আমার টিম কোনো পাপ করেনি। আমি বলতে চেয়েছি বা বোঝাতে চেয়েছি ইন্ডাস্ট্রিতে হাজার হাজার ভালো মানুষ রয়েছে যারা কোনো প্রকার পাপ কাজের সঙ্গে যুক্ত নয়। তারা শুধু সংস্কৃতিকে ভালোবেসেই সিনেমার সঙ্গে যুক্ত হয়েছে, সিনেমা বানাচ্ছে- আমি এটাই বোঝাতে চেয়েছি।’

‘আমি একটি হলে গিয়ে দেখি হাউসফুল। আবেগ সামলাতে না পেরে সেখানে সাংবাদিকদের সামনে বলে ফেলেছি- এটা পাপমুক্ত ছবি। আমি সিনেমাকে হালাল, হারাম বা পাপমুক্ত বলতে চাইনি।’ রাসেল মিয়া তার বক্তব্যে কেউ কষ্ট পেয়ে থাকলে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। 

উল্লেখ্য ‘ভাইয়ারে’ সিনেমার নাম ভূমিকায় অভিনয় করেছেন রাসেল মিয়া। এ ছাড়াও রয়েছেন এলিনা শাম্মী, জারা। হেলেনা জাহাঙ্গীরকেও এ সিনেমায় দেখা গেছে। সম্প্রতি তিনি এই সিনেমা প্রসঙ্গে বলেছেন, ‘ভাইয়ারে ছবিটি অজু করে দেখলেও অজু ভাঙবে না।’ তার এই মন্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। 

সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন শবনম পারভীন, পীরজাদা হারুন, বড়দা মিঠু, সীমান্ত আহমেদ। ‘ভাইয়ারে’ সিনেমার সংগীত পরিচালনা করেছেন প্লাবন কোরেশি। গান গেয়েছেন এস আই টুটুল, মনির খান ও সুলতানা ইয়াসমিন লায়লা। সিনেমাটি ২৪ জানুয়ারি বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পায়। এটি প্রযোজনা করেছেন ফখরুল হোসেন। পরিবেশনায় রয়েছে জাজ মাল্টিমিডিয়া।