বিদেশে গিয়ে বুবলীর চাওয়া বুঝতে পেরেছেন শাকিব, জানালেন নিজেই (ভিডিও)

| আপডেট :  ৬ সেপ্টেম্বর ২০২২, ০৭:১২ অপরাহ্ণ | প্রকাশিত :  ৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪০ অপরাহ্ণ

আমি দেশের বাইরে কোথাও গেলে সেখানকার স্থানীয় খাবার তো খাই, এর পাশাপাশি ভাত ও কাঁচামরিচ থাকতেই হয়। দুপুর অথবা রাতে একবেলায় অন্তত লাগেই। সম্প্রতি ফেসবুক লাইভে এসে নিজের অভিজ্ঞতা শেয়ার করার সময় এসব কথা বলেন ঢালউডের জনপ্রিয় নায়িকা বুবলি।

শাকিব খানের হাত ধরে বুবলি পা রাখেন রূপালি জগতে। ২০১৬ সালে ‘বসগিরি’ সিনেমার মাধ্যমে ঢালিউডে নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করেন বুবলী। ওই সিনেমার একটি গান ইউটিউবে ১০০ মিলিয়ন ভিউ হয়েছে। লাইভে এসে সেই গানটির কথা উল্লেখ করে উচ্ছ্বাস প্রকাশ করেন বুবলি।

‘বসগিরি’ সিনেমার গান ‘দিল দিল দিল’ সম্প্রতি ইউটিউবে এর ভিউ ১০০ মিলিয়ন ছাড়িয়েছে। যা ঢাকাই সিনেমার গানে মাইলফলক। এটি বুবলীর অভিনয় করা প্রথম গান। তাই অন্যদের চেয়ে গানটির সাফল্যে তার আবেগ-উচ্ছ্বাস একটু বেশিই।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) ফেসবুক লাইভে এসে সেই উচ্ছ্বাসের কিছুটা প্রকাশ করলেন বুবলী। জানালেন গানটির শুটিংয়ের অভিজ্ঞতাও। নায়িকা জানান, এই গানের চিত্রায়ন হয়েছে থাইল্যান্ডে। তবে প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় ছিলো না। তাই অনেকটা তাড়াহুড়োর মধ্যেই কাজটি করতে হয়েছিল।

স্মৃতিচারণ করে বুবলি বলেন, প্রচণ্ড গরমে শুটিং করেছিলেন শাকিব-বুবলীসহ পুরো ইউনিট। অতীতের স্মৃতি হাতড়ে বুবলী বলেন, ‘যারা থাইল্যান্ডে গেছেন, তারা জানেন সেখানকার আবহাওয়া কেমন। এত গরম যে, ত্বক জ্বলে যায়! আমরা ভোর থেকে শুটিং করেছিলাম। একটু পর পর প্রোডাকশন টিম থেকে জুস, ফল দিয়েছিল খাওয়ার জন্য।

এরপর বুবলি জানান, আমি দেশের বাইরে কোথাও গেলে সেখানকার স্থানীয় খাবার তো খাই, এর পাশাপাশি ভাত ও কাঁচামরিচ থাকতেই হয়। দুপুর অথবা রাতে একবেলায় অন্তত লাগেই। তো শুটিংয়ের লাঞ্চ বিরতিতে আমার মনে হচ্ছিল, একটু ভাত-কাঁচামরিচ হলে ভালো হতো।’

বুবলি বলেন, আমার এই চাওয়া বুঝতে পেরেছিলেন সহশিল্পী শাকিব খান। তাই আমার জন্য প্রোডাকশন টিমকে তিনি বলেছিলেন, ‘ম্যাডামের মনে হয় ভাত আর কাঁচামরিচ লাগবে। না হলে তো পটকা মাছের মতো মুখ ফুলিয়ে রাখবে।’ শাকিবের এমন কথা শুনে মুহূর্তেই শুটিং ইউনিটে হাসির রোল পড়ে যায়। তবে বুবলীর জন্য ভাত-কাঁচামরিচের ব্যবস্থাও করা হয়।

ভক্তদের ভালোবাসার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বুবলী বললেন, ‘আসলে প্রত্যেকটা কাজের পেছনে আমাদের মজার স্মৃতি খুব কমই থাকে। কষ্টটাই বেশি থাকে। সেই কষ্টটা সার্থক হয় আপনাদের ভালোবাসায়।’

‘বসগিরি’ সিনেমাটি পরিচালনা করেছিলেন শামীম আহমেদ রনি। এই সিনেমার পর টানা আরও নয়টি সিনেমায় জুটি বেঁধেছিলেন শাকিব খান ও বুবলী। এখন অবশ্য দু’জনেই ভিন্ন ভিন্ন শিল্পীর সঙ্গে কাজ করছেন।

পাঁচ বছর আগে ইউটিউবে গানটি মুক্তি পায়। বুবলি জানালেন, তাঁর চলচ্চিত্রের বয়স গানটির সমান। ‘বসগিরি’ ছবি দিয়েই তাঁর চলচ্চিত্রে অভিষেক হয়। তিনি বলেন, ‘সিনেমায় এটিই আমার প্রথম গানের শুটিং। থাইল্যান্ডের সুন্দর একটি লোকেশনে গিয়ে আমরা শুটিং করেছিলাম। সেই সময় নিজের মধ্যে অন্য রকমের উন্মাদনা ছিল।’

২০১৬ সালে ১২ সেপ্টেম্বর ঈদুল আজহায় মুক্তি পায় ‘বসগিরি’। মুক্তির আগে আগে ৪ সেপ্টেম্বর ‘দিল দিল’ ইউটিউবে প্রকাশিত হয়। প্রকাশের পরপরই দর্শকের পছন্দের তালিকায় চলে আসে গানটি।