জনপ্রিয়তায় সালমান শাহকে ছাড়িয়ে গেছেন শাকিব খান: ঝন্টু

| আপডেট :  ৬ সেপ্টেম্বর ২০২২, ০১:০০ অপরাহ্ণ | প্রকাশিত :  ৬ সেপ্টেম্বর ২০২২, ০১:০০ অপরাহ্ণ

শাকিব খান সালমানের চেয়ে বেশি নাম করেছে বলে মন্তব্য করেছেন পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু। গণমাধ্যমে এক সাক্ষাৎকারে তিনি এই মন্তব্য করেন। তিনি বলেন, শাকিব খান জাতীয় স্বীকৃত। সে জাতীয় পুরস্কার পেয়েছে। শাকিব কার থেকে কম?

সালমান শাহ সম্পর্কে তিনি বলেন, সে (সালমান শাহ) মা’রা গেছে জন্য শুধু তাকে নিয়েই বলতে হবে কেন? সে অত্যন্ত ভালো অভিনেতা, আমিও তাকে নিয়ে ছবি করেছি। সে খুব কো-অপারেটিভ ছিলো, কাউকে ভোগাতো না। কিন্তু সেই যে শ্রেষ্ঠ, এটা আমি মানি না।

তিনি আরও বলেন, শাকিব খান সময় পেয়েছে, নাম করে ফে’লেছে। সালমান সময় পায় নাই, আল্লাহ তাকে নিয়ে গেছে, এতটুকু সুযোগ সে পায় নাই। আমার মতে শাকিব অনেক জনপ্রিয় এবং ভালো আর্টিস্ট। জাতীয় পুরস্কারও সে পেয়েছে।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারই কি শ্রেষ্ঠ কিনা তা নির্ধারণ করে দেয়? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ওইটাই তো মেইন। আমি কিভাবে ভাববো যে, তুমি শ্রেষ্ঠ! তুমি যে কিছু হয়েছো, এইটার প্রমাণ কী? জাতীয় স্বীকৃতি যদি কেউ না পায়, তাহলে কিভাবে হবে? সালমান কমার্শিয়াল ছবি করেছে, কিন্তু পুরস্কারের মতো কোনো ছবি করে নাই।

সালমান শাহ’র বি’ষয়ে কথা বলতে গিয়ে এই পরিচালক বলেন, সালমান শাহের একটা কৃতিত্ব আছে। সেটা হলো, এতো তারাতাড়ি এতো বেশি পপুলার কোনো হিরো হইতে পারে নাই। অনেকেই অনেক বড় হিরো হয়েছেন, জাতীয় পুরস্কার পেয়েছেন। তবে কেউ এতো অল্প সময়ে সালমানের মতো জনপ্রিয়তা পায়নি।

মান্নার প্রসঙ্গে তিনি বলেন, মান্না তো অনেক বড় হয়েছে। জাতীয় পুরস্কার পেয়েছে। কিন্তু মান্নার অনেক সময় লেগেছে। সবারই সময় লেগেছে। কিন্তু সালমানের কৃতিত্ব হলো, এতো অল্প সময়ে এতো বেশি জনপ্রিয় কেউ হতে পারেনি। এর অর্থ এইটা না যে, সেই শ্রেষ্ঠ ছিলো।

তিনি বলেন, আমাদের দেশে আরেকটি রাজ্জাক তো জীবনে আসবে না। নায়ক ফারুক সব ধরণের চরিত্রে অভিনয়ে পারদর্শী। একদিকে উনি শ্রেষ্ঠ ছিলেন। গ্রামীণ ছবির জন্য তার উপর কেউ ছিলো না। নায়ক আলমগীরও অনেক বড় শিল্পী।

সালমান মৃ’ত্যু কি আত্মহ’’ত্যা নাকি খু’ন, সেই প্রশ্নের উত্তর দেননি এই পরিচালক। তিনি বলেন, আমি এটা জানি না। যেটা জানি না, সেটা নিয়ে কথা বলতে চাই না। ভিডিও দেখুন এখানে