দেবের সঙ্গে কাজ করতে চান না বড় পরিচালকরা!

| আপডেট :  ৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৮ অপরাহ্ণ

ক্যারিয়ার শুরুর দশ বছরের মধ্যে প্রযোজনায় এসেছিলেন দেব। এবারের আসন্ন পূজাকে কেন্দ্র করে আসছে দেবের অভিনীত এবং প্রযোজিত নতুন ছবি ‘কাছের মানুষ’। গত ৫ বছরে ছবি প্রযোজনা করে এ পর্যন্ত ১২টি ছবি দর্শকদের উপহার দিয়েছেন তিনি।

প্রযোজনায় আসাটা মোটেও সহজ ছিল না বলে জানান এই টালিউড তারকা। এর কারণ হিসেবে তিনি বলেন, আমার প্রযোজনায় কোনো বড় পরিচালক কাজ করতে আগ্রহ প্রকাশ করেনি। যে সব পরিচালকের নামে টিকিট বিক্রি হয় তারা আমায় সিরিয়াসলি নিচ্ছিলেন না।

তার ভাষায়, ইন্ডাস্ট্রিতে যে বড় বড় পরিচালকরা আছেন, তারা আমার সঙ্গে কাজ করছিলেন না। যেমন সৃজিত মুখোপাধ্যায়। আমি বলেছিলাম, ‘উমা’ আমি করতে চাই। কৌশিকদাকেও বলেছিলাম আমি কাজ করতে চাই। যে সব পরিচালকের নামে টিকিট বিক্রি হয় তারা আমায় সিরিয়াসলি নিচ্ছিলেন না। তখন সিদ্ধান্ত নিই, তা হলে আমি নতুনদের নিয়ে কাজ করি, যারা আমার সঙ্গে কাজ করতে ইচ্ছুক।

এরপরই নতুন নতুন পরিচালকদের নিয়ে কাজ করতে শুরু করেন কলকাতার দেব। নতুন পরিচালকদের একটি ভালো দিক হলো এদের কাজ করার খিদে আছে। আর এরা দর্শকদের কাছে নতুনভাবে গল্প বলতে চায়।

বাণিজ্যিক ছবির সুপারস্টার হলেও পটবয়লারের বদলে অন্য ধারার ছবিতেই প্রযোজক দেব বিনিয়োগ করেছেন। প্রযোজনায় আসা প্রসঙ্গে তিনি বলেন, এখন অঙ্কুশ, বনিরাও প্রযোজক। তবে ওরা প্রযোজক হবে জানলে ওদের  ব্যানারেই আমি ছবি করতাম।

তবে নতুন ছবি নিয়ে আসায় বেশ ব্যস্ত সময় পার করছে এই কলকাতার অভিনেতা। যে কারণে খেলার ম্যাচ কিংবা পূজার আমেজের চেয়েও  ছবিটাকে বেশি গুরুত্ব দিচ্ছেন এই অভিনেতা। দেব যে ধরনের ছবিতে অভিনয় করতেন, প্রযোজক দেবের পছন্দ তার চেয়ে আলাদা।

বক্স অফিসে সফল না হলেও, দেব কনটেন্টভিত্তিক ছবি করায় বিশ্বাসী। তার কথায়, আমি সবে শুরু করেছি। কতজনকে লঞ্চ করলাম, এসব নিয়ে ভাবছি না। দর্শককে নতুন কনটেন্ট উপহার দিতে চাই।