রাগের মাথায় সিনেমা ছাড়ার কথা বলেছি: অনন্ত জলিল

| আপডেট :  ৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৬ অপরাহ্ণ | প্রকাশিত :  ৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৫ অপরাহ্ণ

নিজেদের প্রযোজনার বাইরে প্রথমবারের মতো সিনেমা করছেন ঢালিউডের আলোচিত তারকা দম্পতি অনন্ত জলিল ও বর্ষা। অ্যাকশনভিত্তিক এ সিনেমার নাম ‘কিল হিম’। এই সিনেমা নিয়ে কথা বলতে গিয়ে অনন্ত জলিল বলেছেন, ‘রাগের মাথায় সিনেমা ছাড়ার কথা বলেছি।’

দীর্ঘ আট বছর পর গত ঈদুল আজহায় মুক্তি পায় অনন্ত জলিলের নতুন সিনেমা ‘দিন দ্য ডে’। বরাবরের মতো এবারও তার সঙ্গী ছিলেন চিত্রনায়িকা বর্ষা। সিনেমাটি মুক্তির পরপরই বেশ আলোচনায় চলে আসে বাংলা সিনেমা ইন্ডাস্ট্রি। এই সিনেমা নিয়ে বেশ আলোচনা-সমালোচনা শুরু হয়।

সেসময় দেশব্যাপী সমালোচনার কারণে অনন্ত জলিল সিনেমা ছাড়ার ঘোষণা দিয়েছিলেন। তবে এবার তিনি জানালেন, রাগ করেই সিনেমা ছাড়ার কথা বলেছিলেন তিনি। গত শনিবার ‘কিল হিম’ সিনেমাটির মহরতে এসব কথা বলেন অনন্ত জলিল।

অনন্ত জলিল বলেন, আসুন আমরা সব কিছু ভুলে গিয়ে ভালো কাজের সঙ্গে যুক্ত থাকি। সিনেমার সঙ্গে যুক্ত থাকি। রাগের মাথায় অনেক কিছু বলে ফেলি আমি। কিন্তু ওটা সিরিয়াসলি নেওয়ার দরকার নাই। এর আগে বলেছিলাম যে আমি সিনেমার সঙ্গে আর থাকব না, কিন্তু না আমি আছি সবসময়, থাকব।

তিনি আরও বলেন, এফডিসিতে এতো রাজনীতি করার তো কিছু নেই। এখানে সবাই মিলে কাজ করব সিনেমা নিয়ে। কোর্ট-কাচারিতে কেন যেতে হবে শিল্পী সমাজের। কেন কারও জমি দখল করতে হবে, এসবের কোনো প্রযোজন নেই। আমরা নতুনভাবে সবগুলো সংগঠন মিলে এক হয়ে চলেন শিল্পের জন্য কাজ করি। যাতে আমাদের নিয়ে বাইরের মানুষ হাসাহাসি না করে বরং ভালো কথা বলে।

কিল হিম সিনেমার নায়ক হিসেবে অনন্ত জলিল পাবেন ৪০ লাখ টাকা আর নায়িকা বর্ষা পাবেন ১০ লাখ। ঢাকাই সিনেমার ইতিহাসে ৪০ লাখ টাকা পারিশ্রমিক পাওয়ার রেকর্ড কোনো নায়কের, এ তথ্য নিশ্চিত করেন পরিচালক ইকবাল।

সিনেমায় অনন্ত-বর্ষা ছাড়াও অভিনয় করবেন দেশের জনপ্রিয় দুই তারকা রুবেল ও মিশা সওদাগর। এতে ভিলেন হিসেবে দেখা যাবে বলিউডের রাহুল দেবকে। বাংলাদেশ, ভারত ও ইন্দোনেশিয়ার মনোরম লোকেশনে ছবিটির দৃশ্যধারণ শুরু হবে অক্টোবরে।