কোনটা আসল, কোনটা নকল জানালেন শাবনূর

| আপডেট :  ৩ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ৩ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৮ অপরাহ্ণ

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা শাবনূর দীর্ঘদিন থেকেই অস্ট্রেলিয়ায় বসবাস করছেন। ভক্তদের সাথে নিয়মিত যোগাযোগ রাখতে ব্যবহার করেন সামাজিক যোগাযোগমাধ্যম। তবে অনেকেই শাবনূরের নামে ফেইক আইডি ও পেজ খোলায় ভক্তদের বিড়ম্বনায় পড়তে হয় তাকে। ঝামেলার কথা একাধিকবার জানিয়েছেন শাবনূর। অ্যাকাউন্ট হ্যাক, ফেক অ্যাকাউন্ট নিয়ে তার ঝামেলা এখনও শেষ হয়নি।

এসব বিড়ম্বনা এড়াতে  একটি ভিডিও প্রকাশ করেছেন শাবনূর। ভক্ত-দর্শক ও নেটিজেনদের সাবধান হতে বলেছেন এ অভিনেত্রী। জানিয়ে দিয়েছেন বিভিন্ন মাধ্যমে নিজের আসল অ্যাকাউন্টগুলোর ব্যাপারে।

শাবনূর ফেসবুক ব্যবহারের আগে থেকেই ফেসবুক নিয়ে বিড়ম্বনায় ছিলেন। এসব নিয়ে পরিচিতজনদের কাছ থেকে শুনতে হতো নানান কথাও। ফেসবুক ব্যবহার শুরুর পর দেখতে পেলেন, তাঁর নামে শ’খানেক পেজ। সেসব ফেক ফেসবুক আইডি, পেজ ও গ্রুপ থেকে চাঁদাবাজি করা হচ্ছিল, এমন অভিযোগও তুলেছিলেন এ অভিনেত্রী। এতে তিনি যেমন বিড়ম্বনায় পড়েছেন, তেমনি প্রতারিত হয়েছেন শাবনূর-ভক্তরাও।

শাবনূর তার ভিডিও বার্তায় বলেন, ‘আশা করি সবাই ভালো আছেন, আপনারা যারা সোশ্যাল মিডিয়ায় সক্রিয় তারা জানেন যে, আমার নামে অসংখ্য ফেইক বা ভুয়া ফেসবুক আইডি, পেজ, ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ও ইউটিউব চ্যানেল খুলে চালানো হচ্ছে।

তিনি বলেন, আমি বারবার বলার পরও তাদের থামানো যাচ্ছে না। এসব ভুয়া পেজ, আইডি বা অ্যাকাউন্টের জন্য আমার ভক্তরা প্রতিনিয়ত বিভ্রান্ত হচ্ছেন এবং আমার কিছু সহজ-সরল ভক্ত যে মাঝেমধ্যে প্রতারিত হচ্ছেন তার খবরও বিভিন্ন সূত্র থেকে জেনে আসছি।’

তিনি আরও বলেন, ‘আপনার যেন বিভ্রান্তিতে না পড়েন সেজন্য আমার সকল আইডি, পেজ, অ্যাকাউন্ট ও চ্যানেলের সঠিক পরিচয় জানতে পারেন এবং অন্য কারও দ্বারা বিভ্রান্ত বা প্রতারিত না হন, সে জন্য আমি শাবনূর আমার তথ্যগুলো আপনাদের সুবিধার্থে দিয়ে রাখলাম।’