‘চানমাঝি’ চরিত্র দর্শকের হাতে ছেড়ে দিলেন চঞ্চল

| আপডেট :  ৩০ আগস্ট ২০২২, ১১:২৯ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ৩০ আগস্ট ২০২২, ১১:২৯ পূর্বাহ্ণ

‘মনপুরা’ সিনেমার সেই সোনাই’র কথা নিশ্চয়ই সবার মনে আছে! সেই সিনেমায় বাজিমাত করেন চঞ্চল চৌধুরী। ‘আয়নাবাজি’ দিয়ে জনপ্রিয়তার ঢেউ ছড়িয়ে দেন সর্বত্র। এরপর ‘দেবী’ তাকে অন্য উচ্চতায় নিয়ে যায় অভিনেতা হিসেবে। ভারতীয় পরিচালক গৌতম ঘোষের ‘মনের মানুষ’ তাকে এনে দেয় আরও খ্যাতি। সেই খ্যাতির সঙ্গে নতুন মাত্রা যুক্ত করেছে এক মাস আগে মুক্তি পাওয়া ‘হাওয়া’ সিনেমাটি।

সিনেমা মুক্তি পাওয়ার আগেই ‘তুমি বন্ধু কালা পাখি’ গানের সঙ্গে মেতেছিলো সারা দেশ। সিনেমাটির গুণকীর্তনে এখনো মেতে আছে সিনেমাপ্রেমীরা। মুক্তির পর থেকেই প্রতিটা প্রেক্ষাগৃহে ছিলো ‘হাউসফুল’। ‘হাওয়া’ মুক্তির এক মাস হয়েছে আজ। গত ২৯ জুলাই মুক্তি পায় ‘হাওয়া’। এক মাস পূর্তিতে সিনেমাপ্রেমী দর্শকদের প্রতি ভালোবাসা ও কৃতজ্ঞতা জানিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন চঞ্চল চৌধুরী।

সোমবার বিকেলে নিজের ফেসবুকের এক স্ট্যাটাসে চঞ্চল বলেন, “আজ ‘হাওয়া’ মুক্তির এক মাস পূর্ণ হলো। সিনেমাপ্রেমী সকল দর্শকের প্রতি ভালোবাসা ও কৃতজ্ঞতা”

তিনি হাওয়া সিনেমার চরিত্রের একটি ছবি শেয়ার করে বলেন, ‘চানমাঝি’ চরিত্রের এই লুকটা গ্রাফিক ডিজাইনার তামিমকে দিয়ে তৈরী করিয়েছিলেন পরিচালক মেজবাউর রহমান সুমন। এভাবেই তিনি আমাকে দেখতে চেয়েছিলেন। সিনেমার বিচার দর্শকের হাতে ছেড়ে দিয়ে চঞ্চল বলেন, ‘বাকী টুকু দর্শক স্বাক্ষী। বাংলা সিনেমার জয় হোক।’

মাঝসমুদ্রে বিভিন্ন ঘটনার ঘাতপ্রতিঘাতে গন্তব্যহীন হয়ে পড়া একটি ফিশিং ট্রলারের আট মাঝি-মাল্লা এবং এক রহস্যময় বেদেনীকে ঘিরে ‘হাওয়া’ চলচ্চিত্রটির গল্প আবর্তিত হয়েছে। মুক্তির আগে থেকেই সোশ্যাল মিডিয়া এবং গণমাধ্যমে বেশ আলোড়ন তৈরি করে ‘হাওয়া’। মুক্তির সাথে সাথেই সারা দেশের সব সিনেমা হলেরই টিকেট শেষ হয়ে যায়। এমনকি মুক্তির আগেই এক সপ্তাহের টিকেট ‘সোল্ড আউট’ হয়ে যায় অনেক সিনেমা হলে। এসময়, দর্শককে সিনেমা হলমুখী করতে হাওয়া একটি নতুন সংযোজন বলে মন্তব্য করেছিলেন সিনেমা বিশ্লেষকরা।

‘হাওয়া’য় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, শরীফুল রাজ, নাজিফা তুষি, নাসির উদ্দিন, সোহেল মণ্ডল প্রমুখ। মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে যৌথভাবে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন মেজবাউর রহমান সুমন, সুকর্ণ সাহেদ ধীমান ও জাহিন ফারুক আমিন।