‘দুখের কথা বলব কারে শোনার মানুষ নাই এই দেশে’

| আপডেট :  ২৮ আগস্ট ২০২২, ০১:৪৯ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৮ আগস্ট ২০২২, ০১:৪৯ অপরাহ্ণ

তাঁর জীবন ঘিরে শুধু গান আর গান। গানই যেনো তাঁর মনের সুখ। গান গাইতেই তিনি ভালোবাসেন। গানের মাধ্যমেই তিনি সবারত কাছে পরিচিতি পেয়েছেন। তাঁর পরিশ্রম সৃষ্টিকর্তা বৃথা হতে দেননি। তিনি হলে বাউল বাউল সুকুমার বৈরাগীর। ‘বলব না গো আর কোনো দিন ভালোবাসো তুমি মোরে’এই গানের মাধ্যমে তিনি দেশ বিদেশে ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠেন। গান তাঁর সুখের উৎস হলেও তাঁর জীবন দুঃখে ভরা।

সম্প্রতি দেশের জাতীয় এক পত্রিকায় দেওয়া সাক্ষাতকারে তিনি জানান, মানুষের কথার বরখেলাপ মেনে নিতে কষ্ট হয়। আমার একটা গান আছে, ‘দুখের কথা বলব কারে শোনার মানুষ নাই এই দেশে, তাই দুঃখ লয়ে নিজেই আমি চেপে রাখি মোরে, বলিব কারে।’

জনপ্রিয় এই শিল্পী আরও জানান, যখন আমি গান গাই, তখন আর আমি, আমি থাকি না। আমার কাছে সংগীত এমন একটা জিনিস, সারা বছর গান নিয়া পথে পথে ঘুরতে ঘুরতেই সুখ। কত রাত কেটে গেল গান নিয়া। এই সাধনাতেই বাঁচা আছি। এতেই আমার সুখ।

নেটদুনিয়া ভাইরাল এই জনপ্রিয় শিল্পীর গাওয়া সব গানই দর্শকদের মনে জায়গা করে নিয়েছে। তাঁর বেশিরভাগ গানে ফুটে উঠেছে বিরহের সুর, হৃদয় ভাঙ্গার সুর, ভালোবাসা ও বিচ্ছেদের সুর। ভাইরাল হওয়ার পরেও তিনি থেমে নেই তাঁর কর্মে। নিজের প্রচেষ্টা ও পরিশ্রমে একের পর এক গান উপহার দিচ্ছে তাঁর ভক্ত ও নেটিজেনদের। জানা গেছে, তাঁর আরও কিছু গান মুক্তির অপেক্ষায় আছে, সেগুলো নিয়েই তিনি বর্তমানে ব্যস্ত সময় পার করছেন।