আমার বাবা কাজের মেয়েকেও ছাড়ে নাই লিখে ব্র্যাক বিশ্ববিদ্যালয় ছাত্রীর ১০তলা থেকে লাফ

| আপডেট :  ২৮ আগস্ট ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৮ আগস্ট ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ণ

রাজধানীর দক্ষিণখানে ১০তলা ভবনের ছাদ থেকে লা’ফিয়ে পড়ে বেস’রকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী আত্মহ’’ত্যা করেছেন। আত্মহ’’ত্যার আগে চিরকুটে ওই ছাত্রী তার বাবাকে ‘প’শু’ ও ‘রে’পিস্ট’ বলে উল্লেখ করেছেন। নি’হত শিক্ষার্থীর নাম সানজানা (২১)। তিনি বেস’রকারি ব্র্যাক ইউনিভার্সিটির তৃতীয় সেমিস্টারের শিক্ষার্থী ছিলেন।

আত্মহ’’ত্যার আগে চিরকুটে ওই ছাত্রী তার বাবাকে ‘অ’ত্যাচারী ও রে’পিস্ট’ উল্লেখ করেছেন। শনিবার (২৭ আগস্ট) দুপুরে দক্ষিণখান মোল্লারটেক এলাকায় এ ঘটনা ঘটে। পরে সন্ধ্যা ৭টার দিকে তার ম’রদেহ উ’দ্ধার করে পুলিশ।

স্থানীয়রা জানান, সানজানা আজ শনিবার দুপুরের দিকে ১০তলা ভবনের ছাদ থেকে পড়ে গু’রুতর আ’হত হন। গু’রুতর আ’হত অবস্থায় প্রথমে তাকে স্থানীয় একটি হাসপাতালে এবং পরে প’ঙ্গু হাসপাতালে নিয়ে গেলে বিকাল ৪টার দিকে কর্তব্যরত চিকিৎসক মৃ’ত ঘোষণা করেন।

দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রশীদ জানান, শনিবার দুপুরের দিকে কাপড় শুকানোর কথা বলে বাসার সিকিউরিটি গার্ডের কাছ থেকে চাবি নিয়ে ছাদে যান ওই শিক্ষর্থী। পরে ১০তলা ভবন থেকে লাফিয়ে আত্মহ’’ত্যা করেন।

আত্মহ’’ত্যার আগে ওই শিক্ষার্থী একটি সু’ইসাইড নোট লিখে গেছেন। সু’ইসাইড নোটটি উ’দ্ধার করেছে পুলিশ। সু’ইসাইড নোটে লিখা রয়েছে, আমার মৃ’ত্যুর জন্য আমার বাবা দায়ী। একটা ঘরে পশুর সঙ্গে থাকা যায়। কিন্তু অ’মানুষের সঙ্গে না। একজন অ’ত্যাচারী রে’পিস্ট যে কাজের মেয়েকেও ছাড়ে নাই। আমি তার করুণ ভাগ্যের সূচনা।

ওই ত’রুণীর মা গণমাধ্যমকে বলেন, ওর বাবা দুটি বিয়ে করেছে। এ নিয়ে আমাদের পরিবারে অ’শান্তি লেগেই ছিল। বাবার অ’ত্যাচার সহ্য করতে না পেরে আমার মেয়েটি আত্মহ’’ত্যা করেছে। আমি এর বিচার চাই।

এ বি’ষয়ে দক্ষিণখান থানার পরিদর্শক (ত’দন্ত) মো. আজিজুল হক মিঞা গণমাধ্যমকে বলেন, ওই ছাত্রীর ম’রদেহ উ’দ্ধার করা হয়েছে। ওই ছাত্রীর হাতে লেখা একটি চিরকুটও উ’দ্ধার করা হয়েছে। ম’রদেহ ম’য়নাত’দন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ম’র্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আত্মহ’’ত্যায় প্ররোচনার অ’ভিযোগে একটি মা’মলা প্রক্রিয়াধীন বলে জানান এই পুলিশ কর্মকর্তা।