কাদা-ছোড়াছুড়ি চিরকালই ছিল, একটা বড় ইন্ডাস্ট্রিতে এটা হয়: কাজী হায়াৎ

| আপডেট :  ২৬ আগস্ট ২০২২, ১২:৫১ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৬ আগস্ট ২০২২, ১২:৫১ অপরাহ্ণ

বতমানে নানা কারণে আলোচনার কেন্দ্রবিন্দু ও প্রতিনিয়তই গণমাধ্যমের শিরোনাম হচ্ছে চলচ্চিত্রাঙ্গন। একজন আরেকজকে দোষারোপ করছে; একে অপরের দিকে পাল্টাপাল্টি অভিযোগ ছুড়ে দিচ্ছে। এছাড়া নানা কারণে নানা প্রশ্নের সম্মূখীন হচ্ছে দেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রি।

শুধু যে বর্তমানে চলচ্চিত্রাঙ্গনে কাদা-ছোড়াছুড়ি হচ্ছে এমন না, চলচ্চিত্রে কাদা-ছোড়াছুড়ি চিরকালই ছিল বলে গুণী নির্মাতা কাজী হায়াৎ। সম্প্রতি দেশের এক গণমাধ্যমে দেওয়া সাক্ষাতকারে তিনি জানান, কাদা-ছোড়াছুড়ি চিরকালই ছিল। একটা বড় ইন্ডাস্ট্রিতে এটা হয়। এসব আগেও ছিল। অতীতে শাবানা-ববিতা, শাবানা-কবরীর ঝগড়া হতো। রাজ্জাক মদ খেয়ে সাংবাদিক পেটাতেন। এগুলো ছিল।

দেশের জনপ্রিয় ও গুণী এই নির্মাতা আরও জানান, এখন তো শুধু কাদা-ছোড়াছুড়ি হয়, আগে হাত-ছোড়াছুড়ি হতো, গু-লি ফো-টাফু-টিও হতো। আমার ‘দায়ী কে’ সিনেমার শুটিংয়ে আজমল হুদা মিঠু ও ফারুক গিয়ে গু-লি ছুড়লেন। অঞ্জু ঘোষকে ভয় দেখালেন। অঞ্জু চিৎকার করে কাঁদলেন। তিনি আর শুটিংই করলেন না। এগুলো নতুন না, এসব চলমান।

ওমর সানি ও জায়েদের ঘটনা অনেক দিন পর চলচ্চিত্র অঙ্গনে পুনরাবৃত্তি ঘটেছে জানিয়ে তিনি বলেন, এখন তো শুধু সামাজিক যোগাযোগ মাধ্যমে ও পেপারেই মাধ্যমেই সীমাবদ্ধ আছে এই ব্যাপারগুলো। হাত ছোড়াছুড়ির কথা (ওমর সানি-জায়েদের চড়কাণ্ড) তো অনেকদিন পরে শুনলাম। আগে এসব অহরহ ছিল।