‘তিনি আমাদের মাঝে নেই, তবুও আছেন তার কর্মে’

| আপডেট :  ২৬ আগস্ট ২০২২, ১০:১৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৬ আগস্ট ২০২২, ১০:১৩ পূর্বাহ্ণ

‘তিনি আমাদের মাঝে নেই, তবুও তিনি আছেন তার কর্মে’ নায়ক রাজ্জাককে নিয়ে মন্তব্য করেছেন সময়ের আলোচিত ও জনপ্রিয় ছোট পর্দায় তারকা মেহজাবীন চৌধুরী। সিনেমায় তাকে দেখা না গেলেও নাটকের অভিনয়ে বেশ সাড়া ফেলেছেন এই তারকা। নাটক জগতেই তার ক্যারিয়ারে সাফল্য এনে দিয়েছে।

মেহজাবীন সম্প্রতি এক গণমাধ্যমে জানিয়েছেন, তার মতো (নায়ক রাজ্জাক) এমন ব্যক্তিত্বের সাথে কাজ করতে পারাটা ছিল আমার জন্য ভীষণ ভালো লাগার। তিনি আমাদের মাঝে নেই, তবুও তিনি আছেন তার কর্মে। তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি।

তিনি আরও জানান, খুব সম্ভবত ২০১২ সালের কথা। সেই সময়টাতেই আমি নায়করাজ রাজ্জাক আঙ্কেলের পরিচালনায় ‘চেনা হয়ে যায় অচেনা’ নাটকে অভিনয় করার সুযোগ পেয়েছিলাম। আমার বিপরীতে ছিলেন সম্রাট ভাই। যত দূর মনে পড়ে উত্তরা, দিয়াবাড়ি ও রাজ্জাক আঙ্কেলের বাসাতেও শুটিং হয়েছিল। এত বড় মাপের একজন নায়ক, পরিচালকের নির্দেশনা খুব কাছে থেকে দেখা থেকে বলতে হয়, ভীষণ আন্তরিকতা নিয়ে তিনি কাজ করতেন।

প্রঙ্গত, ১৯৬০-এর দশক থেকে শুরু করে প্রায় তিন দশক বাংলাদেশের চলচ্চিত্রে বেশ সুপরিচিতি ও দাপটের সাথে সফলভাবে কাজ করেছিলেন নায়ক রাজ্জাক। তার আসল নাম আবদুর রাজ্জাক। তার জন্ম ১৯৪২ সালের ২৩ জানুয়ারী ভারতের কলকাতায়। ২০১৭ সালের ২১ আগস্ট তার মৃত্যু হয়।