জগৎ অনেক বড়, অপু-বুবলিকে নিয়ে পড়ে থাকার সময় নেই: শাকিব

| আপডেট :  ২৫ আগস্ট ২০২২, ১১:৫৫ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৫ আগস্ট ২০২২, ১১:৪০ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব নিতে সেখানে অবস্থান করছিলেন ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান। শুরুতে বিষয়টি গোপন রাখার চেষ্টা করলেও একসময় নিজেই তা প্রকাশ্যে আনেন। এই খবরে দেশের চলচ্চিত্র পরিচালক, প্রযোজক এবং শাকিবভক্তরাও শঙ্কায় ছিলেন- তবে কি শাকিব খান আর সিনেমায় ফিরবেন না? সব আশঙ্কা পেছনে ফেলে ৯ মাস পর গত সপ্তাহে দেশে ফিরেছেন শাকিব খান।

গত মঙ্গলবার রাতে নন্দনের সঙ্গে আলাপকালে শাকিব খান জানালেন, আবারও সিনেমায় নিয়মিত হবেন তিনি। নিজের প্রযোজনা প্রতিষ্ঠান ‘এসকে ফিল্মস’ থেকে কিছু সিনেমা নির্মাণের পরিকল্পনা রয়েছে তাঁর।শাকিব বলেন, ‘নিউইয়র্কে টানা ৯ মাস ছিলাম।এত লম্বা সময় আমি কোথাও থাকিনি।’

জানতে চাইলে দীর্ঘদিন পর দেশের মাটিতে ফিরে কেমন লাগছে? ‘দেশে ফিরে অসম্ভব ভালো লেগেছে।’ কথায় কথায় শাকিব জানান, এই ৯ মাস ছিল অনেকটা অদৃশ্য শিকলে বাঁধা পড়ে থাকা জীবনের মতো। নিজেকে ভালোভাবে চেনা ও জানার জন্য তাঁর পরবাসে থাকা দরকার ছিল।

তিনি জানান অনেক পরিকল্পনা রয়েছে। কোনটা কীভাবে শুরু করব, সবাই ধীরে ধীরে জানতে পারবেন। তবে যা হবে আগে কখনোই হয়নি। শিগগির এসকে ফিল্মসের ব্যানারে ‘মায়া’ [সম্ভাব্য নাম] সিনেমার কাজ শুরু হবে। এ ছাড়া তপু খানের ‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমার গানের কাজ বাকি আছে।

আগামী সপ্তাহে এই কাজটি করব। তারপর শুরু করব ‘মায়া’র কাজ। এই ছবি হবে ‘লার্জার দ্যান লাইফ’ স্কেলে। ছবির ভিএফএক্সের কাজ হবে বিশ্বমানের। এতদিন মার্কিন মুল্লুকে নানান দেশের ছবি দেখেছি। সেসব ছবি দেখে আমার মনে হতো কেন আমরা এসবের চেষ্টা করি না, ‘মায়া’ অনেকটা তেমন আয়োজনের ছবি হবে।

ফলে বলতে পারি, আমার এখনকার কাজগুলো হবে আরও বেশি নান্দনিক। ব্যাক টু ব্যাক ভালো ভালো কাজ হবে। কথা নয়, এবার কাজ করেই দেখাব।’ শাকিব আরও বলেন, ‘মানুষের দেখার জগৎ এখন অনেক বড় হয়েছে। আমার কাছেও অনেক দর্শক-চাহিদা রয়েছে। তাইতো এতদিন নিজেকে নতুনভাবে প্রস্তুত করেছি। এখন সিনেমার পালে হাওয়া লেগেছে। ভালো কাজ দিয়ে আরও ভালো করতে চাই।

একসময় অপু বিশ্বাসকে প্রাধান্য দিতেন, তারপর শবনম বুবলি শুনলাম এখন সব নতুন নায়িকাকে চাচ্ছেন জানতে চাইলে । শাকিব বলেন, ‘এ বিষয় নিয়ে কথা বলাই বোকামি। পৃথিবী এগিয়ে যাচ্ছে। কেবল অপু-বুবলিকে নিয়ে পড়ে থাকার সময় কি আছে? আমি কেবল আমার কাজটি করি। মনোযোগ দিয়ে করি।’