হেলমেট না পরায় মোটা অংকের জরিমানা, থানার সংযোগ কেটে দিলেন বিদ্যুৎ কর্মী

| আপডেট :  ২৪ আগস্ট ২০২২, ০৯:৪১ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৪ আগস্ট ২০২২, ০৯:৪১ অপরাহ্ণ

সড়কে মোটরসাইকেল চালানোর সময় হেলমেট না ব্যবহার করায় বিদ্যুৎবিভাগের চুক্তিভিত্তিক এক কর্মীকে মোটা অংকের জরিমানা ঘটনায় ওই কর্মী বকেয়া বিলের অভিযোগ তুলে সংশ্লিষ্ট থানায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন।

বুধবার (২৪ আগস্ট) দেশের একটি গণমাধ্যমের প্রতিবেদন অনুসারে, মোটরসাইকেল হেলমেট না পরার দায়ে আইন অনুযায়ী ২ হাজার রুপি জরিমানা করার কথা থাকলেও বিদ্যুৎবিভাগের ওই কর্মীকে কেন ৬ হাজার রুপির (বাংলাদেশি ৭ হাজার টাকার বেশি) মোটা জরিমানা করেছে এক পুলিশ সদস্য সে ব্যাপারে পরিষ্কার নয়।

সম্প্রতি সোস্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিওতে দেখা যায়, দেশটির বিদ্যুৎবিভাগের ওই লাইনম্যান একটি বৈদ্যুতিক খুঁটিতে উঠছেন। পরে দেশটির শামলি থানার প্রধান ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে দেখা যায়।

এদিকে বিদ্যুৎবিভাগের দাবি ওই থানার হাজার হাজার টাকার বিদ্যুৎ বিল বকেয়া পড়ে আছে। এ নিয়ে পুলিশের কোনও মন্তব্য পাওয়া যায়নি।

মোতাহার নামে এক পুলিশ সদস্যের দাবি করে জানান, বিদ্যুৎবিভাগ যেকোনও পরিস্থিতিতেই দাম বাড়িয়ে জনগণকে লুট করছে। তিনি মেহতাবকে ৬ হাজার রুপি জরিমানা করেন। যদিও বিদ্যুৎবিভাগের এই কর্মীর মাসিক বেতন মাত্র ৫ হাজার রুপি।