আন্তর্জাতিক আইনজীবী নিয়োগ দিলেন অনন্ত জলিল

| আপডেট :  ২৪ আগস্ট ২০২২, ১০:৪৩ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২৪ আগস্ট ২০২২, ১০:৪৩ পূর্বাহ্ণ

প্রযোজক ও নায়ক অনন্ত জলিলের দিন: দ্যা ডে সিনেমার বাজেট ফাঁস করেছে খোদ এই সিনেমার নির্মাতা মর্তুজা আতাশ জমজম। বাজেট নিয়ে অনন্ত জলিল বরাবর দাবি করেছেন শত কোটি টাকার উপরে। সোমবার (২২ আগস্ট) সহ প্রযোজক ও নির্মাতার ইনস্টাগ্রামে প্রকাশ করা তথ্য অনুযায়ী এই সিনেমার বাজেট পাঁচ লাখ মার্কিন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ৪ কোটি ৭৪ লাখ টাকারও বেশি।

বাংলাদেশ-ইরান যৌথ প্রযোজনায় নির্মিত ‘দিন: দ্য ডে’ সিনেমার বাজেট নিয়ে বিতর্কের বিষয়ে অনন্ত জলিল বলেছেন যে তাকে নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে।

অনন্ত জলিল সিনেমাটির বাজেট ১০০ কোটি টাকার বেশি দাবি করলেও, সিনেমাটির সহ-প্রযোজক ও নির্মাতা মোর্তজা অতাশ জমজম ইনস্টাগ্রামে ‘দিন দ্য ডে’ সিনেমার চুক্তিপত্র প্রকাশের পর জানা গেছে, সিনেমাটির প্রকৃত বাজেট ৫ লাখ মার্কিন ডলার। ২০১৮ সালের চুক্তি অনুযায়ী যা বাংলাদেশি টাকায় ৪ কোটি টাকার কিছু বেশি।

পরিচালক এই চুক্তিপত্র প্রকাশের পাশাপাশি অনন্তের বিরুদ্ধে বকেয়া অর্থ পরিশোধ না করা, চিত্রনাট্য ও শুটিং লোকেশন পরিবর্তনসহ একাধিক অভিযোগ তুলেছেন। বিষয়টি নিয়ে অনন্ত জলিল বলেন, ‘আমাকে নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে। আমি কি করব সেটা এখন বলব না। আমার আইনজীবী এসব বের করবে।’

জানা গেছে, অনন্ত জলিল দেশের কোন আইনজীবী নয় আন্তর্জাতিক আইনজীবী নিয়োগ দিয়েছেন এই অভিযোগের জন্য। বিষয়টি সময়ের আলোকে নিশ্চিত করেছেন খোদ অনন্ত জলিল। তিনি বলেন, এটা লোকাল কোন আইনজীবীর কাজ না। এটার জন্য আন্তর্জাতিক আইনজীবী দরকার। আমরা ইতোমধ্যে এটা দিয়েছি।কাজ চলছে এই বিষয় নিয়ে। আর আমরা যা করছি তা আমরা জানিয়ে দিব।’