স্ত্রী চলে যাওয়ায় অভিমানে নিজের জন্য কবর খুঁড়লেন স্বামী

| আপডেট :  ২৩ আগস্ট ২০২২, ০৭:৫৪ অপরাহ্ণ | প্রকাশিত :  ২৩ আগস্ট ২০২২, ০৭:৫৪ অপরাহ্ণ

পারিবারিক বিরোধের জেরে বাবার বাড়ি চলে গেল স্ত্রী। শশুরবাড়ি থেকে স্ত্রীকে ফিরিয়ে আনতে ব্যর্থ হয়ে নিজের জন্য কবর খনন করলেন ঝালকাঠির নলছিটি উপজেলায় ঈশ্বরকাঠি গ্রামের রসুল ফকিরের ছেলে কাবিলা ফকির। তিনি পেশায় কাঠমিস্ত্রি। কবরের ভেতরে প্রবেশের সময় স্থানীয়রা তাকে উদ্ধার করেন।

ভৈরবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম আবদুল হক মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে সোমবার (২২ আগস্ট) উপজেলার ঈশ্বরকাঠি গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, কাবিলা ফকির প্রায় ১৮ বছর আগে নলছিটি উপজেলার পাওতা গ্রামের দেনছের আলী হাওলাদারের মেয়ে আসমা বেগমকে বিয়ে করেন। কয়েক বছর পর আরও দুটি বিয়ে করেন তিনি। তবে কাবিলা তিন স্ত্রীকে নিয়েই বসবাস করছিলেন।

এদিকে পারিবারিক বিরোধের জেরে প্রথম স্ত্রী একমাত্র সন্তানকে (৩) নিয়ে বাবারবাড়ি চলে যান। পরে তাকে বাড়ি ফিরিয়ে আনার চেষ্টা করেও ব্যর্থ হন কাবিলা। তবে ফিরিয়ে আনতে না পেরে অভিমান ও হ’তাশায় নিজের কবর খনন করেন তিনি।

এ বিষয়ে কাবিলা বলেন, আসমাকে ভালোবেসে বিয়ে করেছিলাম। আমাদের তিন বছরের একটি ছেলে রয়েছে। ওদের ছাড়া আমার জীবন বৃথা। ওদের না পেলে আমি কবরে বসেই ম’রব।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম আবদুল হক জানান, সোমবার সকালের দিকে নিজের কবর খোঁড়ার সংবাদ পেয়ে কাবিলার অভিভাবকের সঙ্গে কথা বলে পারিবারিকভাবে বিষয়টি সমাধানের জন্য বলেছি। তবে কাবিলা কিছুটা মানসিক ভার’সাম্যহীন। দীর্ঘদিন ধরেই সে নানান রকম পা’গলামি করছে।