হাঁটে হাড়ি ভাঙলেন ইরানি প্রযোজক, ‘দিন দ্য ডে’র বাজেট মাত্র ৪ কোটি!

| আপডেট :  ২২ আগস্ট ২০২২, ১১:২৫ অপরাহ্ণ | প্রকাশিত :  ২২ আগস্ট ২০২২, ১১:২৫ অপরাহ্ণ

‘দিন দ্য ডে’ সিনেমা মুক্তির পর থেকে নানা রকম আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়। আলোচনা ও সমালোচনার শীর্ষে ছিলো সিনেমাটির বাজেট নিয়ে। ‘দিন দ্য ডে’ সিনেমার অভিনেতা অনন্ত জলিল গণমাধ্যমে বলে আসছিলো সিনেমার বাজেট ছিলো প্রায় ১০০ কোটি। জানা যায়, সিনেমাটি বাংলাদেশ-ইরান যৌথ প্রযোজনায় নির্মিত হয়।

অবশেষে জানা গেলো ‘দিনঃদ্য ডে’ সিনেমার প্রকৃত বাজেট। সিনেমাটির প্রকৃত বাজেট প্রায় ৫ লাখ মার্কিন ডলার। ২০১৮ সালের চুক্তি অনুযায়ী যা বাংলাদেশি টাকায় ৪ কোটি টাকার কিছু বেশি।

অনন্ত জলিল ১০০ কোটি টাকার বাজেটের সিনেমা দাবি করলেও আলোচিত এই সিনেমার সহ-প্রযোজক ও নির্মাতা মোর্তজা অতাশ জমজম সিনেমাটির বাজেট নিয়ে অন্য তথ্য দিলেন। সম্প্রতি সহ-প্রযোজক মোর্তজা ইনস্টাগ্রামে ‘দিন দ্য ডে’ সিনেমার চুক্তিপত্র প্রকাশের পর এমন তথ্য জানা গেছে।

অনন্ত জলিলের দাবি তার বি-রুদ্ধে ষ-ড়যন্ত্র করা হচ্ছে। তিনি গণমাধ্যমে বলেন, ‘সেই পরিচালক তো বাংলায় লিখতে পারে না। বাংলাদেশ থেকে কেউ তাকে পরিচালনা করছে। তারা চাচ্ছেন আমি যেন এই ফিল্ম ইন্ডাস্ট্রিতে না থাকি। আর সিনেমা না বানাই। তাদের কথায় সরে যাই। আমাকে নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে। আমি পরিচালকের সঙ্গে কথা বলে তারপর বিস্তারিত জানাব।’

উল্লেখ্য, দিন দ্য ডে সিনেমায় জনপ্রিয় অভিনেতা অনন্ত জলিলের বিপরীতে অভিনয় করেছেন ঢালিউডের অন্যতম অভিনেত্রী ও জলিলের স্ত্রী বর্ষা।