অনন্তকে নিয়ে আবারও মুখ খুললেন মিশা

| আপডেট :  ২২ আগস্ট ২০২২, ১০:০৬ পূর্বাহ্ণ | প্রকাশিত :  ২২ আগস্ট ২০২২, ১০:০৬ পূর্বাহ্ণ

পর্দার বাইরে কথার যুদ্ধে জড়িয়েছিলেন ‘দিন দ্য ডে’ সিনেমার অভিনেতা ও প্রযোজক অনন্ত জলিল এবং ঢাকাই সিনেমার দাপুটে খল অভিনেতা মিশা সওদাগর। শুরুটা হয়েছিল ‘দিন দ্য ডে’ সিনেমার নায়ক-প্রযোজক অনন্ত জলিলকে নিয়ে মিশা সওদাগরের করা মন্তব্য থেকে। এরপর সেই মন্তব্যের জেরে সংবাদ সম্মেলন করে ক্ষোভ ঝাড়েন অনন্ত-বর্ষা দু’জনেই। পরে এ নিয়ে পাল্টা বক্তব্য রাখেন মিশা।

বিষয়টি নিয়ে দুই তারকার মধ্যে ভুল বোঝাবুঝি হয়। এ কারণে বিষয়টি স্পষ্ট করতে সম্প্রতি একটি বেসরকারটি টেলিভিশনের অনুষ্ঠানে মিশা বলেন, “তার সিনেমা, ১২০ কোটি টাকার, তা দ্বিতীয় কোনো প্রযোজক আছে কিনা যে বানাবে! আমার মনে হয় না বানাবেন। কিন্তু অনন্ত জলিলের সামর্থ্য রয়েছে।”

পর্দার এই খল-অভিনেতা বলেন, “তিনি (অনন্ত জলিল) যেহেতু আন্তর্জাতিক ব্যবসায়ী, সিআইপি। তিনি যদি শাহরুখ খানের মতো প্রোডাকশন হাউজ করেন, যেখানে ট্যালেন্ড-নবীন-প্রবীণ সবাই কাজ করতে পারবে। তিনি যদি সবাইকে কাজের সুযোগ করে দেন, সবাই চান্স পাবে, সিনেমা হবে। এক কোটি টাকা হিসেব করলেও ১২০ কোটিতে ১২০টি সিনেমা হবে।”

‘পরাণ’ সিনেমার বাজেট টেনে এনে তিনি বলেন, “এই সিনেমার মতো বাজেট হলে দেড়শ’র মতো সিনেমা তৈরি করতে পারবেন। তিনি ব্যক্তিমালিকানায় না হোক যৌথ-মালিকানায় করুক। একটা স্টুডিও হাউজ করে দিলে যেখানে ভিএফএক্সের কাজ হবে, নতুন ট্যালেন্ডদের নেয়া হবে। তখন কিন্তু এই ইন্ডাস্ট্রি বদলে যাবে। তিনি তো সিআইপি (কর্মাশিয়াল ইম্পর্টেন্ট পারসন)। তখন তিনি হবেন কালচারাল ইম্পর্টেন্ট পারসন।”

প্রসঙ্গত, এর আগে একটি গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে মিশা সওদাগর বলেন, অনন্ত জলিলের দাবি শত কোটি টাকায় নির্মাণ করা হয়েছে দিন দ্যা ডে সিনেমা। এতে হয়তো দর্শক বিনোদন পেয়েছে। কিন্তু তাতে ফিল্ম ইন্ডাস্ট্রির কোনো লাভ হয়নি।

খল-নায়ক ব্যক্তিগত মতামত হিসেবে আরও বলেন, তিনি (অনন্ত জলিল) এই মোটা অংকের টাকা দিয়ে ফিল্ম স্টুডিও, প্রোডাকশন হাউজ, ওটিটি প্ল্যাটফর্ম তৈরি করলে সেখানে অভিজ্ঞ, প্রবীণ ও এই সময়ের মেধাবী নির্মাতা এবং যোগ্য শিল্পীর কাজের সুযোগ পেতেন। ফিল্ম ইন্ডাস্ট্রির উন্নতি হবে।