লাইফ সাপোর্টে ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা

| আপডেট :  ২১ আগস্ট ২০২২, ০৬:০০ অপরাহ্ণ | প্রকাশিত :  ২১ আগস্ট ২০২২, ০৬:০০ অপরাহ্ণ

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (উন্নয়ন এবং পরিকল্পনা) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা গুরুতর অসুস্থ হয়ে সিঙ্গাপুরের একটি হাসপাতালে লাইফ সাপোর্টে (ভেন্টিলেটর) রয়েছেন।

রোববার (২১ আগস্ট) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম জাগো নিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, সম্প্রতি কোলানজাইটিস বা বাইলডাক্টে প্রদাহজনিত অসুস্থতার কারণে পরীক্ষা-নিরীক্ষার জন্য ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা হাসপাতালে গিয়েছিলেন। কিছু জটিলতা দেখা দেওয়ায় সেখানে তাকে ভর্তি করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. আফসানা আলমগীর খান জাগো নিউজকে জানান, তিনি ন্যাশনাল হাসপাতাল ইউনিভার্সিটি (এনএইচইউ) হাসপাতালে ভর্তি আছেন। ফুসফুসে ইনফেকশন থাকায় এবং ইআরসিপি করার পর কিছু জটিলতাও দেখা দেওয়ায় তাকে ভেন্টিলেটর সাপোর্ট দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, বর্তমানে তার অবস্থা একটু খারাপই। সবাই তার জন্য দোয়া করবেন। এদিকে, স্বাস্থ্য অধিদপ্তর থেকে তার সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করা হয়।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা রোগতত্ত্ববিদ এবং জনস্বাস্থ্য বিশেষজ্ঞ। স্বাস্থ্য অধিদপ্তরের দায়িত্ব পালনের আগে তিনি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক ছিলেন।