প্রভুর চির শান্তির ছায়াতলে ওপারে ভালো থাকুন: নিপুণ

| আপডেট :  ২১ আগস্ট ২০২২, ০১:২৮ অপরাহ্ণ | প্রকাশিত :  ২১ আগস্ট ২০২২, ০১:২৮ অপরাহ্ণ

বাংলা চলচ্চিত্রের ইতিহাসের এক অধ্যায়ের নাম নায়করাজ রাজ্জাক। তার চলে যাওয়ার পাঁচ বছর পূর্ণ হয়েছে রোববার (২১ আগস্ট)। ২০১৭ সালের এইদিনে মারা গেছেন তিনি। পৃথিবী ছেড়ে চলে গেলেও রাজ্জাকের অনবদ্য কর্মময় জীবন রয়ে গেছে দেশের সিনে ইতিহাসে। প্রজন্ম থেকে প্রজন্মের অন্তরে।

রাজ্জাক ছিলেন সবার কাছে অভিভাবকের মতো। সবাইকে আগলে রাখতেন স্নেহ-শাসনে। তাই প্রত্যেকেই তাকে অসামান্য শ্রদ্ধা করেন, ভালোবাসেন। তেমনই একজন চিত্রনায়িকা নিপুণ আক্তার।

রাজ্জাকের সঙ্গে একাধিক সিনেমায় কাজ করেছেন নিপুণ। তাই কিংবদন্তির সান্নিধ্য পেয়েছিলেন। আজ রোববার (২১ আগস্ট) রাজ্জাকের প্রয়াণ দিবসে একসঙ্গে তোলা একটি ছবি ফেসবুকে শেয়ার করে শ্রদ্ধা জানিয়েছেন নায়িকা।

নিপুণ লিখেছেন, ‘মুকুটটা তো পড়ে আছে, রাজাই শুধু নেই। রাষ্ট্রের সর্বোচ্চ সম্মাননা স্বাধীনতা পদক প্রাপ্ত বরেণ্য অভিনেতা, আমাদের পরম শ্রদ্ধেয়, পিতৃপ্রতিম অভিভাবক নায়করাজ রাজ্জাক আংকেলের প্রয়াণ দিবসে বিনম্র শ্রদ্ধাঞ্জলি। হে কীর্তিমান কালপুরুষ, ওপারে ভালো থাকুন; পরম প্রভুর চির শান্তির ছায়াতলে।’

উল্লেখ্য, চলচ্চিত্রের শিল্পীদের সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী’ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন রাজ্জাক। মূলত শিল্পীদের একতাবদ্ধ রাখার জন্যই সংগঠনটি চালু করেছিলেন তিনি ও তার সমকালীন তারকারা।